Sylhet Today 24 PRINT

সন্ধান হবিগঞ্জের উদ্যোগে শিক্ষা দিবস পালিত

হবিগঞ্জ প্রতিনিধি |  ১৮ সেপ্টেম্বর, ২০১৬

আগামীতে শিক্ষা দিবস জাতীয় ভাবে পালন করার দাবী জানিয়ে শিক্ষা দিবস-২০১৬ পালন করে সন্ধান হবিগঞ্জ।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) জেলা পরিষদ অডিটরিয়ামে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টানের মাধ্যমে সন্ধানের সদস্যরা শিক্ষা দিবস পালন করে।

সন্ধান এর সভাপতি মাহবুবুর রহমান হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ প্রশাসক ডাঃ মুশফিক হোসেন চৌধুরী। আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক এডভোকেট সৈয়দ আফরোজ বখ্ত। বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র প্রবাসী কমিউনিটি লিডার এম এ মুনিম চৌধুরী বুলবুল, ডঃ এস এস আল আমীন সুমন, অভিবাবক বাহাদুর আলম তালুকদার, খোয়াই থিয়েটারের সাধারন সম্পাদক ইয়াছিন খান। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সন্ধানের সদস্য জামিল হোসেন।

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন মোক্তাদির হোসেন, শাকির আহমেদ, শেখ ওসমান গনি রুমি। অনুষ্ঠান পরিচালনা করেন আল ফারাবি, রায়হান আলম তালুকদার ও নাছিমা বিথি।

আলোচনা সভার প্রধান আলোচক এডভোকেট সৈয়দ আফরোজ বখত অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষা আন্দোলন, ভাষা আন্দোলন ও মুক্তিযোদ্ধ নিয়ে বক্তব্য রাখেন। তিনি আরো বলেন, ভিন্ন ধারার শিক্ষা ব্যবস্থা বাদ দিয়ে শিক্ষার্থীদের জন্য দেশের শিক্ষা নীতি এক করা হউক। শিক্ষা নিয়ে যারা ব্যবসা করেন তাদের বিরুদ্ধে সকলকে সচ্চার হওয়ার আহবান জানান তিনি।

আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে সন্ধানের সদস্যবৃন্দ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.