Sylhet Today 24 PRINT

ওসমানী হাসপাতালের শিক্ষানবীশ চিকিৎসকদের কর্মবিরতি স্থগিত

নিজস্ব প্রতিবেদক |  ০২ অক্টোবর, ২০১৬

ছয় ঘন্টা পর কর্মবিরতি স্থগিত করেছেন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষানবীশ চিকিৎসকরা। রোববার সন্ধ্যা ছয়টায় হাসপাতাল কর্তৃপক্ষের অনুরোধে তাঁরা কর্মবিরতি স্থগিত করেন।

হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের আহ্বায়ক ডা. বনি ইয়ামিন খানের উপর হামলার প্রতিবাদে রোববার দুপুর ১২টায় ডাকে ইন্টার্ন চিকিৎসক পরিষদ। ছয় ঘন্টা পর কর্মবিরতি স্থগিত করলেও সোমবার দুপুর ১২ টা পর্যন্ত সময়সীমা বেঁধে দিয়েছেন শিক্ষানবীশ চিকিৎসকরা। এই সময়ের মধ্যে ডা. বনির উপর হামলাকারীরা গ্রেপ্তার না হলে পুণরায় কর্মবিরতির ডাক দেওয়ার ঘোষণা দিয়েছেন তাঁরা।

ডা. বনির উপর হামলার প্রতিবাদে রোববার সকাল ১১ টায় মানববন্ধন শেষে ধর্মঘটের ডাক দেয় ইটার্ন শিকিৎসকরা। প্রথমে হামলাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় না আনা পর্যন্ত কর্মবিরতি চলবে বলে ঘোষণা দিলেও পরে হাসপাতাল কর্তৃপক্ষের অনুরোধে সন্ধ্যা ছয়টায় কর্মসূচী স্থগিত করা হয়।

জানা যায়, গত ৩০ সেপ্টেম্বর নগরীর লামাবাজার এলাকার মদন মোহন কলেজ ক্যাম্পাস থেকে বিসিএসের লিখিত পরীক্ষা শেষ করে হলে ফেরার পথে রিক্সা থেকে নামিয়ে ডা. বনির উপর হামলা করে দুর্বৃত্তরা। এতে গুরুতর আহত বনি ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

এ ঘটনায় ওইদিনই রাত ৮ টার দিকে সজিব দাস নামে একজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত নামা আরো ৪/৫ জনকে আসামী করে নগরীর কোতোয়ালি মডেল থানায় মামলা (৩৮/২৯৪) করা হয়। তবে এ মামলায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি।

এই হামলার প্রতিবাদ ও হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে রোববার সকালে হাসপাতাল গেটে মানববন্ধন করে হাসপাতালটির চিকিৎসক এবং কলেজ শিক্ষার্থীরা।

মানববন্ধন শেষে কর্মবিরতির ঘোষণা দেন ইন্টার্ন চিকিৎসক পরিষদের যুগ্ম আহবায়ক ডা. রাহাত বিন আমিন। সে সময় তিনি আসামীদের গ্রেপ্তারের পূর্ব পর্যন্ত অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা দেন।

ওসমানী হাসপাতালের শিক্ষানবীশ চিকিৎসক অন্তরদীপ নন্দী জানান, কর্মবিরতি চলাকালে হাসপাতালের জরুরী চিকিৎসা সেবা এবং অপারেশন থিয়েটারের কার্যক্রম অব্যাহত ছিলো।
 
তবে সন্ধ্যায় ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের উপ পরিচালক ড. আব্দুস সালাম বলেন, রোগীদের দুর্ভোগের কথা চিন্তা করে ও আমাদের অনুরোধে ইন্টার্ন চিকিৎসকরা সন্ধ্যা ৬ টায় কর্মবিরতি কর্মসূচী স্থগিত করেছে। তারা সোমবার ১২ টা পর্যন্ত প্রশাসনকে সময় বেঁধে দিয়েছে। এই সময়ের মধ্যে আসামীরা গ্রেপ্তার না হলে ফের আন্দোলনে যাওয়ার কথা জানিয়েছে তারা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.