Sylhet Today 24 PRINT

বিশ্বনাথে ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে প্রতিবন্ধী শিশুর টাকা আত্মসাতের অভিযোগ

বিশ্বনাথ প্রতিনিধি |  ০৩ অক্টোবর, ২০১৬

সিলেটের বিশ্বনাথ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে প্রতিবন্ধী শিশুর টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব বরাবরে এই অভিযোগ করেন প্রতিবন্ধী শিশুটির মা রেজিয়া বেগম। 


উপজেলার রামপাশা ইউনিয়নের পুরানগাঁও গ্রামের নিজাম উদ্দিনের স্ত্রী রেজিয়া বেগম তার আবেদনে উল্লেখ করেছেন, নুসরাত জাহান সাদিকা নামে তার ১০বছরের একটি প্রতিবন্ধী শিশু-কন্যা রয়েছে। উপজেলা সমাজসেবা অফিসের মাধ্যমে পাঠানো তার আবেদনের প্রেক্ষিতে ওই প্রতিবন্ধী শিশুটির ভাতা অনুমোদন করা হয়। মেয়ের প্রতিবন্ধী ভাতা উঠাতে সহযোগিতা চান পার্শ্ববর্তী বাড়ির উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান স্বপ্না শাহীনের।  

গত ৫ সেপ্টেম্বর মা রেজিয়া বেগমকে নিয়ে ভাইস-চেয়ারম্যান স্থানীয় বৈরাগী বাজারের অগ্রণী ব্যাংক থেকে শিশুটির প্রতিবন্ধী-ভাতার প্রথম কিস্তির ৬ হাজার টাকা উত্তোলন করেন। পরে বাড়ি ফেরার পথে নকিয়াখালী বাজারে গিয়ে ৪হাজার টাকা বিভিন্ন দপ্তরে দিতে হবে জানিয়ে ২হাজার টাকা প্রতিবন্ধী শিশুটির মা রেজিয়া বেগমের হাতে দিয়ে বিদায় দেন মহিলা ভাইস চেয়ারম্যান।

পরে, দপ্তরেই টাকা দিতে হয়না জানতে পেরে মহিলা ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতি ও চাঁদাবাজির অভিযোগ এনে সোমবার (৩ অক্টোবর) দুপুরে স্মারকলিপি দেন রেজিয়া বেগম। সিলেটের বিভাগীয় কমিশনার, স্থানীয় সরকার সিলেটের বিভাগীয় পরিচালক, জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যান ও ইউএনও বরাবরেও স্মারকলিপির অনুলিপি দেওয়া হয়েছে বলেও জানান রেজিয়া বেগম।
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিতাভ পরাগ তালুকদার স্মারকলিপি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, তিনি (ইউএনও) অফিসের কাজে বাইরে থাকায় ইউএনও অফিসের সিও দারা মিয়া স্মারকলিপিটি গ্রহণ করেছেন।
তবে, এ প্রসঙ্গে জানতে বার বার চেষ্টা করা হলেও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বেগম স্বপ্না শাহীনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেন নি।  

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.