Sylhet Today 24 PRINT

২৫০টি ডাস্টবিন বসিয়েছে সিসিক, আবর্জনা ডাস্টবিনে ফেলার আহবান

নিজস্ব প্রতিবেদক |  ১১ অক্টোবর, ২০১৬

সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) উদ্যোগে মহানগরীতে ডাস্টবিন বসানোর কার্যক্রম অব্যাহত রয়েছে। সিসিক এ পর্যন্ত ২৫০টি ডাস্টবিন বসিয়েছে বলে জানিয়েছেন সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা, এবং আরও কিছু বসানোর কার্যক্রম অব্যাহত রয়েছে।

মহানগরীর রাস্তাঘাট ও পরিবেশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখার উদ্যোগের অংশ হিসেবে মঙ্গলবার (১১ অক্টোবর) সিলেট মহানগরীর সোবহানীঘাট এলাকায় ডাস্টবিন বসানো হয়েছে। মহানগরীর অন্যতম এই গুরুত্বপূর্ণ সড়কের বিভিন্ন স্থানে সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মীরা ২০টি ডাস্টবিন বসানো কাজ সমাপ্ত করে। এসময় পরিষ্কার ও পরিচ্ছন্নতার স্বার্থে পথচারী এবং সোবহানীঘাটের ব্যবসায়ীদের ডাস্টবিন ব্যবহারের জন্য উদ্বুদ্ধ করা হয়।

এদিকে, ডাস্টবিন বসানোর কার্যক্রম পরিদর্শন করেছেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব।

এসময় তিনি জানান, মহানগরীকে সুন্দর ও পরিচ্ছন্ন রাখার স্বার্থে বিভিন্ন স্থানে ইতোমধ্যে ২৫০টি ডাস্টবিন বসানোর কাজ সম্পন্ন করেছে সিলেট সিটি কর্পোরেশন। তবে বাস্তবতা হচ্ছে এসব ডাস্টবিন বসানো সত্ত্বেও সুফল পাওয়া যাচ্ছে না। তবে মানুষের অভ্যাস পরিবর্তন হতে কিছুটা হলেও সময় লাগবে।

সিসিকের উদ্যোগে ডাস্টবিন ব্যবহারে উদ্বুদ্ধ করার জন্য সচেতনতামূলক বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে জানিয়ে এনামুল হাবীব নাগরিকদের রাস্তাঘাটে যত্রতত্র ময়লা আবর্জনা না ফেলে সিটি কর্পোরেশনের নির্দিষ্ট ডাস্টবিনে ফেলার জন্য আহবান জানান।

মঙ্গলবার সোবহানীঘাট এলাকায় ডাস্টবিন বসানো কার্যক্রম চলাকালে আরও উপস্থিত ছিলেন ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ছয়ফুল আমিন বাকের, প্রধান প্রকৌশলী ভারপ্রাপ্ত নূর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী মো: সামছুল হক, নির্বাহী প্রকৌশলী রুহুল আলম, প্রশাসনিক কর্মকর্তা ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মো: হানিফুর রহমানসহ আরও অনেকে।

এদিকে মঙ্গলবার প্রতিমা বিসর্জন উপলক্ষে সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে সুরমা নদীর ঐতিহ্যবাহী ক্বিনব্রিজ এলাকার পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করে সিলেট সিটি কর্পোরেশন। ক্বিনব্রিজ এলাকার পরিচ্ছন্নতা কার্যক্রম ছাড়াও সার্চ লাইটের মাধ্যমে আলোকিতকরণসহ সার্বিক কার্যক্রম সরেজমিন তদারকি করেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.