Sylhet Today 24 PRINT

সিলেটে শুরু হয়েছে ছয় দিনব্যাপী বইমেলা

নিজস্ব প্রতিবেদক |  ১৫ নভেম্বর, ২০১৬

সিলেট নগরীর রিকাবীবাজারস্থ জেলা স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেশিয়ামে আজ মঙ্গলবার (১৫ নভেম্বর) থেকে শুরু হল ছয় দিনব্যাপী 'সিলেট বইমেলা'। প্রথমা ও বেঙ্গল পাবলিকেশন্সের যৌথ উদ্যোগে বেলা সাড়ে তিনটায় মেলার উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি তুষার কর, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন আহমদ সেলিম, সম্মিলিত নাট্য পরিষদের প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন, লেখক-স্থপতি শাকুর মজিদ, কথাসাহিত্যিক প্রশান্ত মৃধা, কবি মোস্তাক আহমদ দীন ও সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ মিশু। পুরো অনুষ্ঠানটি সঞ্চালন করেন প্রথম আলোর সিলেট প্রতিনিধি সুমন কুমার দাশ।

তুষার কর তার বক্তৃতায় বলেন, বইয়ের পাতায় পাতায় ছড়িয়ে থাকে একজন ব্যক্তির চিন্তা, চেতনা ও অভিজ্ঞতা। চিন্তার অংশীদার হয়ে পৃথিবীতে অগ্রসর মানুষে পরিণত হওয়ার জন্য বইয়ের বিকল্প নেই। বইয়ের কাছে গেলে জীবন হয়ে ওঠে আনন্দময়।

উদ্বোধনী অনুষ্ঠানে খেলাঘর সিলেটের সভাপতি তাজুল ইসলাম বাঙালি, নাট্য-সংগঠক নিরঞ্জন দে, এনামুল মুনির, সৈয়দ মুনির হেলাল, রজতকান্তি গুপ্ত, আফজাল হোসেন, হুমায়ূন কবীর জুয়েল, ইন্দ্রাণী সেন, দেবব্রত চৌধুরী লিটন, সুপ্রিয় দেব শান্ত, গোলাপগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অভিজিৎ পাল, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সরকার সোহেল রানা, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক প্রণবকান্তি দেব, ভূমিসন্তান বাংলাদেশ-এর সমন্বয়ক আশরাফুল কবীর, লেখক খালেদ উদ-দীন, বিমান তালুকদার, আলমগীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতিদিন বেলা ১১টা থেকে রাত আটটা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলায় প্রথমা প্রকাশনের বই ৩০ থেকে ৬০ শতাংশে এবং বেঙ্গল পাবলিকেশন্সের বই ২৫ থেকে ৫০ শতাংশে বিক্রি হবে। এ ছাড়া অন্যান্য প্রকাশনীর বই বিক্রি হবে ২৫ শতাংশে। ভারতীয় নতুন বই ১ রুপি সমান ১.৮ টাকা এবং ভারতীয় পুরনো বই ১ রুপি সমান ১.৫ টাকায় বিক্রি হবে। পুরো মেলার ব্যবস্থাপনায় রয়েছে প্রথম আলো বন্ধুসভা সিলেট জেলা শাখা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.