Sylhet Today 24 PRINT

সিলেটে বৃহস্পতিবারের পরিবহন ধর্মঘট স্থগিত

নিজস্ব প্রতিবেদক |  ৩০ নভেম্বর, ২০১৬

ফাইল ছবি

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) থেকে সিলেট বিভাগে অনির্দিষ্টকালের জন্য ডাকা পরিবহন ধর্মঘট স্থগিত করেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটি।

বুধবার (৩০ নভেম্বর) সিলেটের বিভাগীয় কমিশনারের সাথে বৈঠকের পর পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা ধর্মঘট স্থগিত করা হয় বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি সেলিম আহমদ ফলিক।

ফলিক বলেন, বুধবার বিকেলে সিলেটের বিভাগীয় কমিশনারের সাথে পরিবহন শ্রমিক নেতাদের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিভাগীয় কমিশনার শ্রমিকদের কিছু দাবি মেনে নেন এবং বাকী দাবিগুলোর ব্যাপারে ১৫ সদস্যের একটি কমিটি গঠন করে দেন। তাঁর আহ্বানেই ধর্মঘট স্থগিত করা হয়েছে।

এরআগে সোমবার (২৮ নভেম্বর) বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির জরুরি সভায় এ পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়।

দক্ষিণ সুরমার কেন্দ্রীয় বাস টার্মিনাল সংস্কার ও অবৈধ দোকানপাট উচ্ছেদ করা, সিলেটের সকল পৌরসভায় যানবাহন থেকে পৌর ট্যাক্স আদায় বন্ধ করা, সিলেটের সকল সেতুতে অতিরিক্ত টোল আদায় বন্ধ করা, রিকুইজিশনকালে গাড়ির প্রয়োজনীয় জ্বালানি ও চালকদের খোরাকিসহ রাতে থাকার জায়গা দেওয়া, মামলায় অতিরিক্ত জরিমানা বন্ধ করা, ট্রাফিক অফিসে মালিক ও চালকদের বসার জায়গা দেয়া, সিলেট বিভাগের সকল রাস্তা সংস্কার করা, ব্যাটারিচালিত রিকশা, অটোবাইক, মোটরবাইক চলাচল বন্ধ করা, জাফলং, বিছনাকান্দি পাথর কোয়ারি চালু করা, হাইওয়ে পুলিশ কর্তৃক গাড়ি তল্লাশির নামে চাঁদাবাজি বন্ধ করা, ছাতক থানার গোবিন্দগঞ্জে সন্ত্রাসীরা নির্বিচারে ৬০ গাড়ি ভাঙচুর করার ঘটনায় মামলা না নেয়ায় ছাতক থানার ওসির বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করা, লাফার্জ সিমেন্ট ফ্যাক্টরির ২৩ জন গাড়ি চালকের চাকরি ফিরয়ে দেয়া, অটোটেম্পো গাড়িগুলো ডাম্পিং সিদ্ধান্ত বাতিল করা ও ইঞ্জিনচালিত রেজিস্টেশনবিহীন ট্রলি দ্বারা মালামাল বহন করা বন্ধ করার দাবিতে এই ধর্মঘটের ঘোষণা দিয়েছিলেন শ্রমিক নেতারা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.