Sylhet Today 24 PRINT

গোটাটিকর শিল্প নগরী পরিদর্শনে বিসিক চেয়ারম্যান

সিলেটটুডে ডেস্ক |  ০৪ ডিসেম্বর, ২০১৬

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) নব নিযুক্ত চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মুসতাক হাসান মুহাম্মদ ইফতিখার বলেছেন, বিসিকের নিজস্ব সম্পদের সীমাবন্ধতা থাকায় অবকাঠামোগত উন্নয়ন সম্ভব হচ্ছে না। এছাড়া ক্ষুদ্র শিল্পাঞ্চলের প্রতিশ্রতি অনুযায়ী সব ধরনের সেবাও দেয়া যাচ্ছে না। এসব ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট দফতরে আলোচনা ছাড়াও বিসিকের নিজস্ব আয় বাড়ানোর চেষ্টাও চলছে বলে তিনি জানান।

রবিবার গোটাটিকর অবস্থিত বিসিক শিল্পনগরী পরিদর্শনকালে বিসিক শিল্প মালিক সমিতির পক্ষ থেকে বিভিন্ন দাবি-দাওয়া চেয়ারম্যানের কাছে উত্থাপন করা হয়। এর প্রেক্ষিতে দেয়া বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

শিল্প সমিতির দেয়া দাবিগুলোর মধ্যে অন্যতম হচ্ছে- বিসিক এলাকার অবকাঠামোগত উন্নয়ন, বৈদ্যুতিক সমস্যার সমাধান, নতুন করে শিল্প কারখানায় গ্যাস সংযোগ দেয়া, বিসিক এলাকার সম্প্রসারণ, সার্ভিস চার্জ ও হস্তান্তর ফি কমানো, বিসিক এলাকার নিরাপত্তা প্রসঙ্গ এবং রুগ্ন শিল্প প্রতিষ্ঠানগুলোকে আধুনিকায়নের ব্যবস্থা নেয়া। তিনি বলেন, বর্তমানে জনবল সংকট থাকার কারণে ও সময় বাঁচানোর জন্য ডিজিটাল মেশিন দ্বারা ধান কাটা ও মারাইর কাজ খুব অল্প সময়ে করা যাচ্ছে। এসব ধান মারাইর ডিজিটাল মেশিন যেন কৃষকের কাছে স্বল্প দামে পৌছানোর জন্য ব্যবসায়ীদের নিকট অনুরোধ জানান।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন, বিসিক শিল্প মালিক সমিতির সহ সভপতি নজরুল ইসলাম বাবুল, তারেক আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক আলীমুল এহসান চৌধুরী, সহ সাধারণ সম্পাদক সাংবাদিক মঈন উদ্দিন, আলীম ইন্ড্রাষ্ট্রিজ এর ব্যবস্থাপনা পরিচালক আলীমুস সাদাত চৌধুরী, মালিক সমিতির কোষাধ্যক্ষ নুরুল ইসলাম সুমন, শিল্প উদ্যোক্তা নজরুল হোসেন প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.