Sylhet Today 24 PRINT

কয়েস লোদীর প্রতি অনাস্থা জানিয়েছেন সিসিক কাউন্সিলররা

বক্তৃতাকালে কাউন্সিলররা কয়েস লোদীর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ উত্থাপন করেন। একই সাথে তাকে মেয়রের দায়িত্ব না নেওয়ার আহবান জানান।

নিউজ ডেস্ক |  ০৮ জানুয়ারী, ২০১৫

কয়েস লোদীকে ভারপ্রাপ্ত মেয়র করে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের নির্দেশনা বিধিসম্মত নয় জানিয়ে এর প্রতিবাদ করেছে সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলরা ।

 কাউন্সিলরা এক জোট হয়ে কয়েস লোদীর প্রতি অনাস্থা জানিয়েছে নিজেদের অভিভাবকশূন্য বলেছেন । বৃহস্পতিবার (৮ জানুয়ারি) দুপুরে নগরভবনে এক প্রেস কনফারেন্সে কাউন্সিলরা অনাস্থা জ্ঞাপন করেন । তারা দ্রুততম সময়ের মধ্যে বিষয়টির সুরাহা না করলে কঠোর কর্মসূচি দিবেন বলে জানান ।


মেয়র আরিফুল হক চৌধুরীকে বরখাস্ত করে প্যানেল মেয়র-১ রেজাউল হাসান কয়েস লোদীকে সিলেট সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব গ্রহণের অনুরোধ জানিয়েছে স্থানীয় সরকার বিভাগ। শহীদ মিনারে হামলা ও হত্যা মামলার চার্জশিটভূক্ত আসামী প্যানেল মেয়র-১ লোদীকে মেয়র হিসেবে কোনভাবেই মেনে নিতে রাজি নন কাউন্সিলররা।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে সিলেট সিটি করপোরেশন হল রুমে সংবাদ সম্মেলন করে এমন কথাই জানিয়েছেন তারা।

কাউন্সিলররা বলছেন, কয়েস লোদীর বিরুদ্ধে আমরা ৩৩ জন কাউন্সিলর অনাস্থা প্রস্তাব এনেছি। এছাড়া তিনি শহীদ মিনার ভাঙচুর ও হত্যা মামলার আসামী। সুতরাং তাকে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে মেনে নেওয়ার প্রশ্নই আসে না।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সিটি করপোরেশনের ৫নং ওয়ার্ড কাউন্সিলর রেজোয়ান আহমদ, ৬নং ওয়ার্ড কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, ৯নং ওয়ার্ড কাউন্সিলর মখলিছুর রহমান কামরান।

এসময় সিটি করপোরেশনের ১৪ জন কাউন্সিলর উপস্থিত ছিলেন। অন্যরা বিশ্ব ইজতেমা ও ব্যক্তিগত কাজে ঢাকায় রয়েছেন বলে জানিয়েছেন উপস্থিত কাউন্সিলরা। বক্তৃতাকালে কাউন্সিলররা কয়েস লোদীর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ উত্থাপন করেন। একই সাথে তাকে মেয়রের দায়িত্ব না নেওয়ার আহবান জানান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.