Sylhet Today 24 PRINT

জাফলংয়ে বিদ্যালয়ে শ্রেণীকক্ষ সংকট, অভিভাবকদের বিক্ষোভ

গোয়াইনঘাট প্রতিনিধি  |  ১১ জানুয়ারী, ২০১৭

সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং আমির মিয়া উচ্চ বিদ্যালয়ে শ্রেণীকক্ষ সংকটে সন্তানদের স্কুলে ভর্তিতে অনিশ্চয়তার কারণে বিক্ষোভ সমাবেশ করেছেন অভিভাবকরা।

বুধবার (১১ জানুয়ারি) দুপুরে আমির মিয়া উচ্চ বিদ্যালয়ের মাঠে ভর্তি বঞ্চিত হওয়ার আশঙ্কায় ৩ শতাধিক ছাত্র/ছাত্রীদের অভিভাবকরা তাদের সন্তানদের ভর্তির দাবীতে বিক্ষোভ সমাবেশ করেন।

এসময় অভিভাবকরা জানান, ঐতিহ্যবাহী আমির মিয়া উচ্চ বিদ্যালয়ে ভবন সংকটের কারণে ষষ্ঠ শ্রেণীতে ভর্তির ক্ষেত্রে আসন সংখ্যা সীমিত করা হয়েছে। যার ফলে প্রাথমিক সমাপণী পরীক্ষায় পাশ করার পর সন্তানদের ভর্তি করানো নিয়ে এখন অনিশ্চয়তার মধ্যে রয়েছি। তাই যত দ্রুত সম্ভব সমস্যা নিরসনে শিক্ষা মন্ত্রণালয় ও স্থানীয় এমপি মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করেছেন তারা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সারোয়ার হোসেন বকুল জানান প্রাথমিক সমাপণী পরীক্ষায় পাশ করে ষষ্ঠ শ্রেণীতে ভর্তির জন্য প্রায় সাড়ে ৬শ’ শিক্ষার্থী আবেদন করেছে। অথচ আমাদের বিদ্যালয়ের যে অবকাঠামো ও শিক্ষক রয়েছেন এতে ষষ্ঠ শ্রেণীতে ৩টি শাখায় ৩শ’ শিক্ষার্থী ভর্তি করার সুযোগ রয়েছে। তাই তিনি ভর্তির সুযোগ না পাওয়া শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে বিদ্যালয়ের অবকাঠামোর উন্নয়নে স্থানীয় সংসদ সদস্য ইমরান আহমদ ও শিক্ষা মন্ত্রণালয়ের হস্তক্ষেপ কামনা করেছেন।

গোয়াইনঘাটের উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবুল হোসেন জানান বিষয়টি আমি শুনেছি। এ সমস্যা সমাধান ও চলমান সংকট নিরসনের লক্ষে বিষয়টি আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করবো।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.