Sylhet Today 24 PRINT

নাসিরপুরে জঙ্গি আস্তানায় নিহতদের লাশ সনাক্ত করেছেন স্বজনরা

মৌলভীবাজার প্রতিনিধি  |  ০৩ এপ্রিল, ২০১৭

নাসিরপুরে সোয়াটের 'অপারেশন হিটব্যাক'

মৌলভীবাজারের নাসিরপুরে জঙ্গি আস্তানায় পরিচালিত সোয়াটের অভিযান 'অপারেশন হিটব্যাক'-এ নিহত চার শিশুসহ সাতজনকে শনাক্ত করেছেন স্বজনরা। নিহতদের বাড়ি দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায়।

সোমবার (৩ এপ্রিল) বেলা ১১টার দিকে ওই পরিবারের তিন সদস্য মৌলভীবাজারে এসে পৌঁছান। তারা হলেন- নিহত শিরিনা আক্তারের বাবা ও লোকমান হোসেনের শ্বশুর আবু বকর সিদ্দিক, তার ছোট মেয়ের জামাই সানোয়ার হোসেন ও স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য মোফাজ্জেল হোসেন।

তিনজন মৌলভীবাজারে এসে প্রথমে সদর হাসপাতালে গেলে সেখান থেকে পুলিশ তাদেরকে নিয়ে পুলিশ সুপারের কার্যালয়ে যায়। সেখান থেকে তাদের আবার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দুপুর সাড়ে ১২টার দিকে তাঁরা হাসপাতাল থেকে বের হন।

এরপর সংবাদ সম্মেলনে মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মো. শাহ জালাল জানান, নিহতদের মরদেহ দেখে তাদের স্বজনরা চিনতে পেরেছেন।

আবু বক্কর সিদ্দিকের দেওয়া তথ্য মতে, তাঁর বড় মেয়ে মোছাম্মাৎ শিরিনা আক্তার (৩৫), তাঁর স্বামী লোকমান হোসেন (৪৫), তাদের বড় মেয়ে মোছাম্মাৎ আমেনা খাতুন (২০), মেয়ে সুমাইয়া (১২), মরিয়ম (১০), ফাতেমা (৭), খাতিজা (৭ মাস) দীর্ঘদিন ধরে পরিবার থেকে বিচ্ছিন্ন ছিলেন।

গত ২৯ মার্চ (বুধবার) সন্ধ্যায় মৌলভীবাজারের নাসিরপুরে ‘অপারেশন হিটব্যাক’ শুরু করে সোয়াট। রাতে অভিযান বন্ধ করে দিয়ে পরের দিন সকাল সাড়ে ১০টা থেকে আবার অভিযান শুরু হয়।

অভিযান শেষে সদর উপজেলার খলিলপুর ইউনিয়ন কমপ্লেক্সে এক সংবাদ সম্মেলনে কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানান, "বিকেল সাড়ে ৪টার দিকে অভিযান শেষ হয়েছে। আমরা ভেতরে বেশ কিছু লাশ ছড়িয়ে-ছিটিয়ে থাকতে দেখেছি। সেগুলো একত্রিত করলে পুরো সংখ্যাটি পাওয়া যাবে। তবে, তা সাত-আটজনের কম হবে না। এরা আত্মহনন করে থাকতে পারে।"

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.