Sylhet Today 24 PRINT

মৌলভীবাজার থেকে শিববাড়িতে এসে বোমা হামলা চালায় নাজিম!

মৌলভীবাজার প্রতিনিধি  |  ০৩ এপ্রিল, ২০১৭

সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়িতে জঙ্গি আস্তানা আতিয়া মহলে ‘অপারেশন টোয়াইলাইট’ চলাকালে দুটি বিস্ফোরণের ঘটনায় জড়িত সন্দেহে একজনের নাম প্রকাশ করেছে পুলিশ।

সোমবার (৩ এপ্রিল) মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল সংবাদ সম্মেলনে জানান, সন্দেহভাজন একজনের নাম আশরাফুল আলম নাজিম। তাঁর বাড়ি নোয়াখালীর সোনাইমুড়িতে। এ বিষয়ে আরও খোঁজখবর নেওয়া হচ্ছে।

ঘটনার পর পুলিশ জানিয়েছিল, মৌলভীবাজার থেকে এসে জঙ্গিরা শিববাড়িতে বোমা হামলা চালিয়েছিল। এর প্রেক্ষিতে ২৯ মার্চ থেকে মৌলভীবাজারে দু'টি পৃথক জঙ্গি আস্তানায় অভিযান চালায় সোয়াট। অভিযানে নিহত হয় নারী ও শিশুসহ ১০ জন। 

এর আগে গত ২৪ মার্চ থেকে আতিয়া মহলের একটি ফ্ল্যাটে জঙ্গি অবস্থান নিশ্চিত হয়ে তা ঘিরে রাখে পুলিশ। পরে প্রথমে সেখানে সোয়াট ও পরে সেনাবাহিনীর প্যারা কমান্ডো দল অভিযান পরিচালনা করে। টানা চার দিন চলা 'অপারেশন টোয়াইলাইট' এর প্রথম দিনে (২৫ মার্চ) সন্ধ্যায় দুই দফা বিস্ফোরণে র‍্যাবের গোয়েন্দা প্রধান ও দুই পুলিশ কর্মকর্তাসহ সাতজন নিহত এবং ৪৪ জন আহত হন।

এরপর গত মঙ্গলবার (২৮ মার্চ) ওই ভবনের ভেতরে চার জঙ্গির লাশ পাওয়া যায়। সেদিনই অভিযান সমাপ্ত ঘোষণা করে সেনাবাহিনী। তবে আতিয়া মহলের ভেতরে আরো বোমা থাকার আশঙ্কার কথা জানায় তারা।

সোমবার (৩ এপ্রিল) দুপুর থেকে ঘটনাস্থলে কাজ শুরু করে র‍্যাবের বোমা নিষ্ক্রিয়করণ দল। বিকেলে সেখান থেকে উদ্ধার করা হয় অভিযানের পর থেকে পড়ে থাকা অবশিষ্ট দুই জঙ্গির লাশ। বিকেলেই লাশ দুটি হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.