Sylhet Today 24 PRINT

ফের সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

মৌলভীবাজার প্রতিনিধি |  ০৫ এপ্রিল, ২০১৭

ফের সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে। টানা বর্ষণের কারণে শ্রীমঙ্গল ও সাতগাঁও রেলস্টেশনের মাঝামাঝি ১৪১ নং সেতু দেবে যাওয়ায় বুধবার দুপুর থেকে ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।  

এরআগে হবিগঞ্জের মাধবপুরে পিলার ভেঙে ব্রিজ ঝুঁকিপূর্ণ হয়ে যাওয়ায় সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ চার দিন বন্ধ ছিলো।

জানা যায়, গত তিনদিনের টানা বর্ষণে কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতর পাহাড় ধসে কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও স্টেশন সংলগ্ন এলাকায় একটি সেতু দেবে সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

ভারি বৃষ্টিতে পাহাড় ধসে বুধবার সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত সিলেটের সঙ্গে ট্রেন যোগাযোগ বন্ধ ছিলো। পরবর্তীতে বেলা আড়াইটায় শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও স্টেশন সংলগ্ন এলাকায় ১৪১ কি.মি. বিলাশ সেতুর খুঁটি কিছুটা দেবে গেলে আবারও সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন মাস্টার জাহাঙ্গীর আলম বলেন, শ্রীমঙ্গল ও সাতগাঁও রেলস্টেশনের মাঝামাঝি ১৪১ নং সেতু দেবে সারাদেশের সঙ্গে ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। সাতগাঁও রশিদপুরের মাঝামাঝি পাহাড়ি এলাকায় ধসের ফলে ঢাকাগামী কালনী এক্সপ্রেস ট্রেন শ্রীমঙ্গল, ঢাকাগামী জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেন ভানুগাছ স্টেশন ও আখাউড়াগামী ডেমু ট্রেন শমশেরনগর স্টেশনে আটকা পড়েছিল। বেলা ১১টার পর আবারও ট্রেন চলাচল স্বাভাবিক হয়। তবে সাতগাঁওয়ে আবার রেল সেতুর খুঁটি দেবে বেলা আড়াইটা থেকে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.