Sylhet Today 24 PRINT

হাওরে ফসলহারা কৃষকদের মধ্যে বেসরকারি ত্রাণ বিতরণে সমন্বয়ের দাবি

সুনামগঞ্জ প্রতিনিধি |  ৩০ মে, ২০১৭

সুনামগঞ্জের হাওরের বোরো ফসলহারা কৃষকদের মাঝে বেসরকারি ত্রাণ বিতরণে তদারকি ও সমন্বয়ের দাবি জানিয়েছে হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন সংগঠন।

মঙ্গলবার (৩০ মে) দুপুরে সংগঠনের পক্ষে আহবায়ক অ্যাড. বজলুল মজিদ চৌধুরী খসরু ও সদস্য সচিব বিন্দু তালুকদার স্বাক্ষরিত লিখিত এক পত্রের মাধ্যমে জেলা প্রশাসকের কাছে এই দাবি জানানো হয়।

লিখিত আবেদনে উল্লেখ করা হয়, হাওরের ফসলহারা ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ভিজিএফ কর্মসূচির মাধ্যমে চাল ও নগদ টাকা বিতরণ করা হচ্ছে। একই সঙ্গে জেলার বিভিন্ন এলাকায় সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যক্তিগত উদ্যোগে ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তা করা হচ্ছে। তবে বেসরকারি ত্রাণ বিতরণে সমন্বয়হীনতা রয়েছে। এতে করে প্রকৃত ক্ষতিগ্রস্তরা ত্রাণ থেকে বঞ্চিত হচ্ছে। কোনো কোনো এলাকার মানুষ একাধিক বার ত্রাণ সহায়তা পেয়েছে আবার কোনো এলাকার মানুষ একেবারেই ত্রাণ পায়নি।

আবেদনে আরো উল্লেখ করায়, ত্রাণ বিতরণে সমন্বয়হীনতা দূর করতে পারলে ক্ষতিগ্রস্তরা আরও বেশি করে সহযোগিতা পাবে। তাই সুনামগঞ্জের ফসলহারা ক্ষতিগ্রস্তদের মাঝে সরকারি ত্রাণ বিতরণে ন্যায় বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যক্তি পর্যায়ে ত্রাণ বিতরণ কার্যক্রমও জেলা প্রশাসক এবং স্থানীয় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে তদারকি ও সমন্বয় করার দাবি জানানো হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.