Sylhet Today 24 PRINT

তাহিরপুরে ডিপার্টমেন্টাল স্টোরে চুরি

তাহিরপুর প্রতিনিধি |  ০২ জুন, ২০১৭

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাণিজ্যিক কেন্দ্র বাদাঘাটে একটি ডিপার্টমেন্টাল স্টোরের ক্যাশবাক্স থেকে নগদ ৩০ হাজার টাকাসহ প্রায় লক্ষাধিক টাকার মালামাল চুরি হয়েছে।

বৃহস্পতিবার রাতে এ চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ শুক্রবার ডিপার্টমেন্টাল স্টোরটি পরিদর্শন করলেও চুরি যাওয়া মালামাল উদ্ধার কিংবা চোরকে শনাক্ত করতে পারেনি। এ ঘটনার দিন কয়েক পুর্বে বাজার কমিটির অফিস কক্ষের সামনে থাকা এক চাল ব্যবসায়ীরা দোকানঘর ভেঙেও চোরেরা ৭ বস্তা চাল ও মসজিদ মার্কেটের আলালে দোকানঘর ভেঙ্গে দু’লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে গেছে।

উপজেলার শিমুলতলা গ্রামের ডিপার্টমেন্টাল স্টোরের মালিক সাদ্দাম হোসেন জানান, উপজেলার বাণিজ্যিক কেন্দ্র বাদাঘাট –সুনামগঞ্জ সড়কের পাশে থাকা তার প্রতিষ্ঠানটি বৃহস্পতিবার রাত সাড়ে ১১ টায় বন্ধ করে বাড়ি চলে যান।
 
এদিকে শুক্রবার বেলা ১২টার দিকে অন্যান্য ব্যবসায়ীরা প্রতিষ্টানটির তালা ভাঙ্গা দেখে সাদ্দামকে খবর দিলে তিনি বাড়ি থেকে ফিরে এসে দেখেন সার্টারে লাগানো দুটি তালা ভেঙ্গে একদল চোর ভেতরে প্রবেশ করে ক্যাশ বাক্সের তালা ভেঙ্গে নগদ ৩০ হাজার টাকা ও ষ্টোরের ভেতর থেকে সিগারেট , সেমাই, বিস্কুট সহ আরো প্রায় ৭০ হাজার টাকার মালামাল চুরি করে নিয়ে গেছে।

সাদ্দামের অভিযোগ, এ সড়কে বাজারের পাহাড়াদার শিমুলতলা গ্রামের ছোয়াদ মিয়া রাতে পাহাড়াদারের দায়িত্বে ছিল, তাকে খবর দেয়ার পরও সে ঘটনাস্থলে আসেনি বা চুরি হওয়ার বিষয়টি রহস্যজনক কারনে গোপন রেখেছে।

তাহিরপুরের বাদাঘাট বাজার বণিক সমিতির সভাপতি সেলিম হায়দায় বললেন, বাজারে ৮ জন পাহারাদার রয়েছে, চুরি হলে ব্যবসায়ীরা আমাদের জানান কিন্তু চোর শনাক্ত করতে পারছি না, এছাড়াও বাজারের কয়েকজন পাহারাদারের বিরুদ্ধে দায়িত্বপালনে ব্যর্থতা ও চুরির সাথে সম্পৃক্তকতার অভিযোগ ব্যবসায়ীরা মাঝে মাঝে করে থাকেন বলেও তিনি স্বীকার করেন।
   
তাহিরপুর থানার বাদাঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই অজয় চন্দ্র দাস  চুরির বিষয়টি জেনেছেন বলে এর সত্যতা স্বীকার শুক্রবার বলেন, প্রায়ই বাজারের চুরির ব্যাপারে দু/একজন পাহারাদারের জড়িত থাকার অভিযোগ ব্যবসায়ীরাও  করে থাকেন, বাজার কমিটির লোকজনকেও বলেছি যে ক’জন পাহারাদার দায়িত্বপালনে ব্যার্থ হয়েছে তাদেরকে দ্রুত পরিবর্তন করে নতুন পাহারাদার নিয়োগ করতে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.