Sylhet Today 24 PRINT

এইচএসির ফল : হবিগঞ্জে শিক্ষা প্রতিষ্ঠান ফাঁকা, সাইবার ক্যাফেতে ভিড়

হবিগঞ্জ প্রতিনিধি  |  ২৩ জুলাই, ২০১৭

তথ্য প্রযুক্তির বদৌলতে শিক্ষার্থীরা এখন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে ফল দেখার আগ্রহ হারিয়ে ফেলেছে। ঘরে বসে কিংবা অনলাইনে ফল সংগ্রহ করতে ইন্টারনেট সেবাদানকারী দোকানে গিয়ে এখন তারা কম্পিউটার কিংবা মুঠোফোনের মাধ্যমে প্রাপ্ত ফলাফল জেনে নিচ্ছে। ফলে ফলপ্রকাশের দিনেও শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ফাঁকা থাকছে, ভিড় বাড়ছে সাইবার ক্যাফেগুলোতে।

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে আজ। সিলেট বোর্ডে ফলাফলের দিক দিয়ে তৃতীয় স্থানে আছে হবিগঞ্জ জেলা। জেলায় পাসের হার ৬৯ দশমিক ১৩ শতাংশ।

শহরে অবস্থিত বৃন্দাবন সরকারি কলেজে ও সরকারী মহিলা কলেজে এইচএসসি পরীক্ষার ফল নিতে আসা শিক্ষার্থীদের সংখ্যা ছিল খুব কম। বেশিরভাগ শিক্ষার্থীই কম্পিউটারের দোকানে এবং নিজেদের মুঠোফোনে জেনে নিয়েছেন নিজেদের প্রাপ্ত ফলাফল।

হবিগঞ্জ সরকারী মহিলা কলেজের বিজ্ঞান বিভাগের ছাত্রী নাফিয়া আক্তার দিনা বলেন, মোবাইল ফোনে ঘরে বসে সহজেই রেজাল্ট জানতে পেরেছি। তাই কলেজে যাওয়া হয় নাই।

বৃন্দাবন সরকারি কলেজের ব্যবসায় শিক্ষা বিভাগের ছাত্র পাবেল খান বলেন, কলেজে শুধু পাস করেছি কিনা বা কত পয়েন্ট পেয়েছি জানা যায়। অনলাইন শপে সব বিষয়ে কত পয়েন্ট পেয়েছি সেটা প্রিন্ট করে আনা যায়। তাই অনলাইন শপ থেকেই রেজাল্ট প্রিন্ট করে এনেছি।

এবছর জেলায় এইচএসসি পরীক্ষায় ১৩ হাজার ৬শ’ ৮ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করে ৮ হাজার ৭শ’ ১৬ জন। তাদের মধ্যে ছেলে শিক্ষার্থী ৩ হাজার ৭শ’ ৬৮ ও মেয়ে শিক্ষার্থী ৪ হাজার ৯শ’ ৪৮ জন। আর জিপিএ-৫ পেয়েছে মাত্র ১০ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.