Sylhet Today 24 PRINT

হাওরাঞ্চলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন

সিলেটটুডে ডেস্ক |  ২৭ জুলাই, ২০১৭

হাওরাঞ্চলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ কর্মসূচি গ্রহণ করেছে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থা।

বৃহস্পতিবার (২৭ জুলাই) সুনামগঞ্জের ধর্মপাশায় লায়েছ ভূঁইয়া উচ্চ বিদ্যালয়ে এই বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন করেন সুনামগঞ্জ জেলা শিক্ষা অফিসার নিজাম উদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম নেওয়াজ, লায়েছ ভূঁইয়া উচ্চ বিদ্যালয়ে ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি মো. আব্দুর রাজ্জাক, পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা, সাধারণ সম্পাদক পিযুষ পুরকায়স্থ টিটু, সিলেট গ্যাস ফিল্ডের উপ-ব্যবস্থাপক আব্দুল জলিল, দক্ষিণ বংশীকুন্ডা ইউনিয়ন চেয়ারম্যান আজিম মাহমুদ, বংশীকুন্ডা কলেজের অধ্যক্ষ মো. নূরুল আমিন, মধ্যনগর বি পি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ বিজন তালুকদার,  লায়েছ ভূঁইয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলাম, মধ্যনগর বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুরুল ইসলাম, মহিষখলা উচ্চবিদ্যালয় এর প্রধান শিক্ষক মো. লুৎফুর রহমান, চামরদানি উচ্চবিদ্যালয় এর প্রধান শিক্ষক মো.  গোলাম জিলানি, ভোলাগঞ্জ সার্বজনীন উচ্চবিদ্যালয় এর প্রধান শিক্ষক মো. রঞ্জু মিয়া প্রমুখ।

এ সময় বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের সমন্বয়ে বিদ্যালয় এলাকার পরিবেশ সুরক্ষায় একটি গ্রিন কমিটি করা হয়। নবম শ্রেণীর ছাত্র রাজু আহমেদকে সভাপতি ও দশম শ্রেণীর ছাত্র আকিব মাহমুদকে সাধারণ সম্পাদক করে এ কমিটি গঠিত হয়।

এ প্রসঙ্গে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা বলেন, 'আমরা পর্যায়ক্রমে হাওরাঞ্চলের বিভিন্ন উচ্চ বিদ্যালয় ও কলেজে বৃক্ষরোপণ করব। প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে একটি করে গ্রিন কমিটি  করছি। এসব কমিটির মধ্যে যারা ভাল করবে তাদের আমরা পুরস্কৃত করব'।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.