Sylhet Today 24 PRINT

বিয়ানীবাজার সরকারি কলেজে বিএনসিসি ব্যাটালিয়ন ক্যাম্পিং এর উদ্বোধন

বিয়ানীবাজার প্রতিনিধি |  ১৪ অক্টোবর, ২০১৭

বিয়ানীবাজার সরকারি কলেজে সপ্তাহব্যাপী বিএনসিসি ব্যাটালিয়ন ক্যাম্পিং-২০১৭ উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৪ অক্টোবর) সকাল ১০টায় কলেজ অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ সপ্তাহব্যাপী ব্যাটালিয়ন ক্যাম্পিং উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মেজর শিব্বির আহমদ দীপুর সভাপতিত্বে এবং বিয়ানীবাজার সরকারি কলেজের প্রভাষক বিএনসিসি পিও সরকার শফিউল আলম দিদার’র সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন নর্থইস্ট ইউনিভার্সিটির ডিন অধ্যাপক ড. তোফায়েল আহমদ, বিয়ানীবাজার সরকারি কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মঞ্জুর এ এলাহি, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক লে. ড. মো. আশরাফুল করিম, এমসি কলেজের সহকারি অধ্যাপক লে. মনির হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ বলেন, জীবনকে গড়ে তুলতে হলে নিয়মানুবর্তিতার কোন বিকল্প নেই। মানব জীবনের সব ক্ষেত্রে উন্নতি সাধনে শৃঙ্খলিত জীবনের গুরুত্ব অপরিসীম।

বিএনসিসি ক্যাডেটদের উদ্দেশ্যে তিনি বলেন, দেশের কল্যাণে আত্ম নিয়োগ করা একটি ক্যাডেটের দায়িত্ব। একই সাথে শিক্ষা প্রতিষ্ঠান ও সমাজ শৃঙ্খলা ফিরিয়ে আনতে প্রত্যেক ক্যাডেটরা নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে কাজ করবে। তিনি বিয়ানীবাজার সরকারি কলেজের মেয়ে শিক্ষার্থীদের সংখ্যা বেশি থাকায় এখানে মেয়েদের একটি প্লাটুন করার অনুরোধ করেন।

উল্লেখ্য, সপ্তাহব্যাপী বিএনসিসি ব্যাটালিয়ন ক্যাম্পিং এ সিলেট অঞ্চলের ৩০টি বিশ্ববিদ্যালয় ও কলেজের ২১৬ জন ক্যাডেট প্রশিক্ষণে অংশ নিয়েছেন। ১৯ অক্টোবর বিএনসিসি ব্যাটালিয়ন ক্যাম্পিং এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যোগ দেবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.