Sylhet Today 24 PRINT

বিজিবি ৫৫ ব্যাটালিয়নের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

সিলেটটুডে ডেস্ক |  ০৫ নভেম্বর, ২০১৭

মৌলভীবাজারের শ্রীমঙ্গল সেক্টরে ৫৫ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) কেক কেটে ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। রোববার (৫ নভেম্বর) দুপুরে এক আড়ম্বর প্রীতিভোজের মধ্যদিয়ে এই প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সরাইল রিজিয়নের ডেপুটি রিজিয়ন কমান্ডার ও শ্রীমঙ্গল (ভারপ্রাপ্ত) সেক্টর কমান্ডর কর্নেল মো. জিল্লুল হক।

এ সময় উপস্থিত ছিলেন-৫৫ বর্ডার গার্ড ব্যাটালিয়ন লে. কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী। এছাড়াও শ্রীমঙ্গল সেক্টরের ৪৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের কর্মকর্তারা। এছাড়াও ৪৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক লেঃ কর্ণেল মোমেন হোসেন, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার জেলা কর্মকর্তাগণ, মৌলভীবাজার জেলা পুলিশ সুপার আনোয়ারুল হক ও পুলিশ কর্মকর্তাগণ,মাধবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান,ভাইস চেয়ারম্যান আঃ আজিজ এবং বিভিন্ন সংবাদ মাধ্যমের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এতে জানানো হয় প্রতিষ্ঠা লাভ এর পর হতে এ ব্যাটালিয়ন হবিগঞ্জ জেলার মাধবপুর ও চুনারুঘাট উপজেলাসহ মোট ১২২.৫ কিলোমিটার এলাকায় সীমান্ত রক্ষা, মাদকদ্রব্যসহ অন্যান্য চোরাচালানকৃত মালামাল পাচার, অবৈধ অস্ত্র পাচার, নারী ও শিশু পাচার ও অভ্যন্তরীণ নিরাপত্তা কর্তব্যে বেসামরিক প্রশাসনকে সহায়তাসহ দেশমার্তৃকার সেবায় নিজেদেরকে আত্মনিয়োগ করতে সক্ষম হয়। এ ব্যাটালিয়ন ০৬টি বিওপি নিয়ে যাত্রা শুরু করে বর্তমানে ১৩টি বিওপি’র মাধ্যমে অপারেশনাল কার্যক্রম পরিচালনা করে আসছে। অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকা কম চোরাচালান প্রবন হওয়া সত্ত্বেও ব্যাটালিয়নের সদস্যগণ অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে ২০১৭ সালে প্রায় ৬,৮২,০৭,২০৫/- (ছয় কোটি বিরাশি লক্ষ সাত হাজার দুইশত পাঁচ) টাকার উল্লেখযোগ্য সংখ্যক বিভিন্ন প্রকার চোরাচালানকৃত দ্রব্য সামগ্রী আটক করতে সক্ষম হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.