Sylhet Today 24 PRINT

শিক্ষামন্ত্রীকে বঙ্গবন্ধুর সঙ্গে ‘তুলনা’ করে পৌর মেয়রের স্লোগান

নিজস্ব প্রতিবেদক |  ২৬ নভেম্বর, ২০১৭

“কে বলেরে মুজিব নাই, এইতো ‍মুজিব নাহিদ ভাই”- বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের আন্তর্জাতিক স্বীকৃতিতে আনন্দ শোভাযাত্রায় এমনই স্লোগান দিতে দেখা গেছে সিলেটের বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুস শুক্কুরকে।

এই স্লোগানের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়ে পড়েছে। এমন শ্লোগানে মন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে বঙ্গবন্ধুর সঙ্গে তুলনা করা হয়েছে মন্তব্য করে ফেসবুকে এর সমালোচনা করছেন অনেকে।
 
ইউনেস্কো কর্তৃক বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের স্বীকৃতিতে শনিবার দেশব্যাপী আয়োজিত আনন্দ শোভাযাত্রার অংশ হিসেবে বিয়ানীবাজারে পৌরসভার মেয়রের নেতৃত্বে আয়োজিত মিছিলে এমন স্লোগান দেন পৌর মেয়র।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে বঙ্গবন্ধুর সঙ্গে তুলনা করে এমন স্লোগান দেওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। অনেকে এটাকে ধৃষ্টতা বলে আখ্যা দিয়েছেন।

মিছিলে আব্দুস শুক্কুরের নেতৃত্বে নেতাকর্মীরা “কে বলেরে মুজিব নাই, এইতো ‍মুজিব নাহিদ ভাই”, “কে বলেরে মুজিব নাই, মুজিব মোদের নাহিদ ভাই” স্লোগান দেয়া হয়।

আব্দুস শুক্কুর সিলেটের বিয়ানীবাজারের পৌরসভার আওয়ামী লীগ দলীয় মেয়র। শিক্ষমন্ত্রী নুরুল ইসলাম নাহিদের বাড়ি সিলেটের বিয়ানীবাজার। তিনি এই এলাকার সাংসদ।

এ ব্যাপারে জানতে পৌর মেয়র আবুস শুক্কুরের মোবাইল ফোন নাম্বারে একাধিকবার কল করা হলেও তিনি কল রিসিভ করেননি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭১ সালের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর ‘মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্ট্রার’ এর অন্তর্ভুক্তির মাধ্যমে ‘বিশ্বপ্রামাণ্য এতিহ্য’র স্বীকৃতি দেয়। জাতীয় এ অর্জনকে কেন্দ্র করে শনিবার সারাদেশ জুড়ে আনন্দ শোভাযাত্রা ও নানা আয়োজন করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.