Sylhet Today 24 PRINT

সেই মিঠুন চৌধুরীকে আজ সিলেট আদালতে হাজির করা হবে

নিজস্ব প্রতিবেদক |  ৩০ নভেম্বর, ২০১৭

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আদলে বাংলাদেশে আত্মপ্রকাশ করা রাজনৈতিক দল বাংলাদেশ জনতা পার্টির (বিজেপি) সভাপতি মিঠুন চৌধুরীকে আজ (বৃহস্পতিবার) সিলেট আদালতে হাজির করা হবে। আদালতে হাজির করার জন্য দুদিন আগেই ঢাকা থেকে সিলেট কেন্দ্রীয় কারাগারে নিয়ে আসা হয় মিঠুন চৌধুরীকে।

মিঠুন চৌধুরীর পরিবার সূত্রে এ তথ্য জানা গেছে। তাঁর বিরুদ্ধে রাষ্ট্রদোহসহ একাধিক মামলা রয়েছে।

গত সেপ্টেম্বরে বাংলাদেশ জনতা পার্টি (বিজেপি) নামে একটি দল গঠনের ঘোষণা দিয়ে আলোচনায় আসেন মিঠুন। তিনি এই দলের সভাপতি। এরপর ২৭ অক্টোবর থেকে নিখোঁজ হয়ে পড়েন মিঠুন। তাঁর পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়, ‌'২৭ অক্টোবর রাত ১২টা ১০ মিনিটে সূত্রাপুর থানার পরাশগঞ্জস্থ প্রিয় বল্লব জিউর মন্দির গেইটের লেবুপট্টি মার্কেটের সামনে থেকে একটি কালো গাড়িতে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তাকে আটক করে নিয়ে যাওয়া হয়।'

এরপর মিঠুনের সন্ধান দাবিতে সংবাদ সম্মেলনসহ বিভিন্ন কর্মসূচী পালন করে তাঁর পরিবারের সদস্যরা।

গত ১৩ নভেম্বর স্বরাষ্ট্রমন্ত্রনালয় থেকে জানানো হয়, এক সহযোগিসহ মিঠুন আত্মগোপনে ছিলেন। তাদের উদ্ধার করে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে সরকার পতনের ষড়যন্ত্রসহ রাষ্ট্রদোহের অভিযোগে মামলা করা হয়।

মিঠুন চৌধুরীর শ্যালক স্বপন বর্মন জানান, রাষ্ট্রদোহ মামলা ছাড়াও আরো একাধিক মামলায় মিঠুন চৌধুরীকে আসামী করা হয়েছে। এরমধ্যে সিলেটেও একাধিক মামলা রয়েছে। সিলেটের মামলাগুলোতে বৃহস্পতিবার তাকে সিলেট আদালতে হাজির করা হবে। এজন্য দুদিন আগেই তাকে সিলেট কেন্দ্রীয় কারাগারে এনে রাখা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.