Sylhet Today 24 PRINT

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বদলে যাচ্ছে: শিক্ষামন্ত্রী

বিয়ানীবাজার প্রতিনিধি |  ০২ ডিসেম্বর, ২০১৭

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বদলে যাচ্ছে। তাঁর নেতৃত্বাধীন সরকার আরেকবার সুযোগ পেলে বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবে।

তিনি বলেন, শহীদের পবিত্র রক্তে গড়া এদেশের অগ্রযাত্রা ব্যাহত দেশ বিরোধীরা ষড়যন্ত্র করছে। জাতির জনককে যারা হত্যা করেছে তাদের প্রেতাত্মারা ভিন্নবেশে সুযোগের অপেক্ষা করছে। কিন্তু এদেশের সাধারণ মানুষ তাদের সে সুযোগ দেবে না।

শনিবার (২ ডিসেম্বর) বিকালে সিলেটের বিয়ানীবাজারে এক নাগরিক সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। ২য় মেয়াদে ইউনেস্কোর ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত, ওয়ার্ল্ড কংগ্রেস এ্যাওয়ার্ড-এ ভূষিত এবং জাতির জনকের ৭ই মার্চের ভাষণ বিশ্ব স্বীকৃতি অর্জনে ভূমিকা রাখায় বিয়ানীবাজার পৌরসভা এ সংবর্ধনার আয়োজন করে।

শিক্ষামন্ত্রী বলেন, যারা ইসলাম নিয়ে রাজনীতি করে ক্ষমতায় থাকাকালে দেশের কোন ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানে একটি নতুন ইট পর্যন্ত লাগাতে পারেনি। এরা ইসলামের নামে রাজনীতি করে আমাদের সাধারণ মানুষকে ধোঁকা দিচ্ছে।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা উন্নয়নকাজ নিজে তদারকি করেন। আমরা উন্নয়নকাজ করতে কখনো শত্রু-মিত্র বিবেচনা করিনি।

শিক্ষামন্ত্রী নাহিদ আরও বলেন, ২শত ৪ কোটি টাকা ব্যয়ে রাস্তা সংস্কার কাজ শীঘ্রই শুরু হবে। আমাদের দীর্ঘদিনের রাস্তাঘাটের সমস্যা সমাধান হবে।

তিনি বলেন, ঠিকাদার প্রতিষ্ঠানের দায়িত্বশীলদের আহবান জানাচ্ছি দ্রুত সময়ের মধ্যে কাজ শুরু করার। কাজের মান যেন বজায় থাকে এবং সঠিকভাবে কাজ সম্পন্ন হয় সেদিকে দৃষ্টি রাখবেন। কিন্তু কোনভাবে নিম্নমানের কাজ হলে পার পাবেন না, বলেও হুশিয়ারি দেন মন্ত্রী।

শিক্ষামন্ত্রী ছাত্রলীগের উদ্দেশে বলেন, আপনারা শিক্ষাজীবন সুন্দর করে গড়ে তুলুন। কোন অবস্থায় মাথা গরম করবেন না। সুন্দরভাবে নিজেদের গড়ে তুলে দেশের উন্নয়নের আত্মনিয়োগ করুন। এখানে লিটু ও আনোয়ার মারা গেছে। এরা আমাদের সন্তান ছিল। যারাই তাদের হত্যা করেছে, তারা দুনিয়া ও আখিরাতে শান্তি পাবে না, তাদের সর্বোচ্চ শাস্তি হবে।

বক্তব্যে শিক্ষামন্ত্রী নাহিদ কক্সবাজারে রোহিঙ্গাদের ত্রাণ দিয়ে আসার পথে সড়ক দুর্ঘটনায় নিহতদের শ্রদ্ধা ভরে স্মরণ করে তাদের রুহের মাগফিরাত কামনা করেন।

বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর’র সভাপতিত্বে ও পরিচালনায় নাগরিক সংবর্ধনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, বিয়ানীবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান খান, বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. আসাদুজ্জামান, শিক্ষাবিদ আলী আহমদ ও বিরাজ কান্তি দেব, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাসিব মনিয়া, বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান তারা মিয়া, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার হাজী এম এ কাদির, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুফতি শিব্বির আহমদ ও ভাইস চেয়ারম্যান রোকসানা লিমা।

বিয়ানীবাজার পৌরসভার কাউন্সিলর হাফিজ এমাদ আহমদের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সংবর্ধনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, প্রচার সম্পাদক হারুনুর রশিদ দিপু, দুবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবাদ আহমদ, বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজের প্রভাষক প্রিয়তোষ চক্রবর্তী, কেন্দ্রীয় যুবলীগের সদস্য এডভোকেট মোহাম্মদ আব্বাস উদ্দিন প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.