Sylhet Today 24 PRINT

সাংবাদিকদের জন্য হবিগঞ্জের প্রেসক্লাব উন্মুক্তকরণসহ ৫ দাবিতে স্মারকলিপি প্রদান

হবিগঞ্জ প্রতিনিধি |  ০৪ ডিসেম্বর, ২০১৭

জেলায় কর্মরত সকল সাংবাদিকের জন্য হবিগঞ্জ প্রেসক্লাব উন্মুক্তকরণসহ ৫ দফা বাস্তবায়নের দাবি জানিয়েছেন জেলা সদরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় সাংবাদিকরা।

শনিবার (২ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসক মনীষ চাকমার সাথে মতবিনিময় শেষে এ ব্যাপারে স্মারকলিপি প্রদান করা হয়। পরে পুলিশ সুপার বিধান ত্রিপুরার কাছেও একই স্মারকলিপি প্রদান করেন তারা।

স্মারকলিপিতে বলা হয়, গুটিকয়েক সাংবাদিক প্রেসক্লাবকে কুক্ষিগত করে রেখেছেন। যাদের অনেকেই বর্তমানে কোন মিডিয়ায় কর্মরত নেই। এমনকি তারা সাংবাদিকতা পেশায়ও নেই। ফলে প্রেসক্লাব একটি অকার্যকর প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। যাচাই বাছাই করে তাদেরকে প্রেসক্লাব থেকে বহিষ্কার করে জেলার সাংবাদিকদের জন্য অন্তর্ভুক্ত করতে হবে। প্রেসক্লাবের কম্পিউটারসহ অন্যান্য সরঞ্জামাদি সাংবাদিকদের ব্যবহারের জন্য উন্মুক্ত করতে হবে। প্রেসক্লাবে বিভিন্ন সময় আর্থিক অনিয়ম হয়েছে বলে সন্দেহ পোষণ করে তারা সরকারিভাবে তা নিরীক্ষা করে জনসম্মুখে প্রকাশের দাবি জানান।

এ ক্ষেত্রে আর্থিক অনিয়মের প্রমাণ পাওয়া গেলে সংশ্লিষ্ট ব্যক্তি বা কমিটির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে। যথাযথ দেখভাল না থাকায় সরকার প্রদত্ত প্রেসক্লাবের ভূমি পার্শ্ববর্তী বাসিন্দারা অবৈধভাবে দখল করে নিয়েছেন। তারা উক্ত ভূমি মাপঝোক করে উদ্ধার করে প্রেসক্লাবকে বুঝিয়ে দেয়ার দাবি জানান।

তারা উল্লেখ করেন, প্রেসক্লাবের তৃতীয় তলা সাংবাদিকদের ব্যবহারের জন্য রেস্ট হাউজ করতে হবে। বাংলাদেশ প্রেস কাউন্সিলের সর্বশেষ নীতিমালা অনুযায়ী সদস্য সংখ্যা বাড়িয়ে গণতান্ত্রিক পন্থায় নির্বাচনের মাধ্যমে কার্যকরী কমিটি গঠন করতে হবে। ১২ ডিসেম্বরের মধ্যে এসব দাবির বিষয়ে জেলা প্রশাসনের পদক্ষেপ দাবি করেন তারা। অন্যথায় ১৩ ডিসেম্বর থেকে আন্দোলনের ঘোষণা দেয়া হয়।

স্মারকলিপি প্রদান ও মতবিনিময়কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক জনকণ্ঠের জেলা প্রতিনিধি রফিকুল হাসান চৌধুরী তুহিন, এটিএন বাংলা’র জেলা প্রতিনিধি আব্দুল হালীম, যমুনা টেলিভিশনের জেলা প্রতিনিধি প্রদীপ দাশ সাগর, একাত্তর টিভি’র জেলা প্রতিনিধি শাকিল চৌধুরী, ডিবিসি বাংলা’র জেলা প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, এসএ টিভি জেলা প্রতিনিধি আব্দুর রউফ সেলিম, ডেইলী ট্রাইব্যুনালের জেলা প্রতিনিধি মো. মুজিবুর রহমান, দৈনিক আলোকিত বাংলাদেশের জেলা প্রতিনিধি মো. মামুন চৌধুরী, সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি শাকিলা ববি, দৈনিক দিনের শেষে জেলা প্রতিনিধি শাহ কামাল সাগর, দৈনিক খোয়াই’র স্টাফ রিপোর্টার এসডিআর পিনাক, চ্যানেল এস এর সহকারী জেলা প্রতিনিধি সিরাজুল ইসলাম জীবন, ডিটিভি বাংলা’র জেলা প্রতিনিধি মোঃ রহমত আলী, দৈনিক জনতা’র জেলা প্রতিনিধি জুয়েল চৌধুরী প্রমুখ।


টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.