Sylhet Today 24 PRINT

তানিম হত্যার ঘটনায় আজাদের ভাতিজাসহ ২৯ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক |  ১১ জানুয়ারী, ২০১৮

সিলেট নগরীর টিলাগড়ে ছাত্রলীগ কর্মী তানিম খান হত্যার ঘটনায় সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদের ভাতিজা সাজিদুর রহমান আজলাকে প্রধান আসামী করে মামলা দায়ের হয়েছে। বুধবার (১০ জানুয়ারি) রাতে নগরীর শাহপরান থানায় তানিমের বন্ধু দেলোয়ার হোসেন রাহী বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

মামলায় আজলা ছাড়াও জেলা ছাত্রলীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন ডায়মন্ড, রুহেলসহ ২৯জনের নাম উল্লেখ করে আরো ৫ জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে। মামলা নং-৪।

আসামীদের মধ্যে ডায়মন্ড ও রুহেলকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের গত সোমবার কারাগারে প্রেরণ করা হয়েছে।

গত রবিবার (৭ জানুয়ারি) রাত ৯টায় সিলেট নগরের টিলাগড় এলাকায় আধিপত্যের জের ধরে ছুরিকাঘাতে তানিমকে হত্যা করা হয়। তানিম সিলেট সরকারী কলেজের স্নাতক ২য় বর্ষের শিক্ষার্থী। তিনি সিলেট জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এডভোকেট রনজিত সরকার অনুসারি ছাত্রলীগ কর্মী। সিলেট সিটি করপোরেশনের কাউন্সিল ও মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদ অনুসারি ছাত্রলীগ কর্মীরা এ হত্যকান্ডের সাথে সম্পৃক্ত বলে অভিযোগ করে আসছেন তানিমের সহপাঠীরা। বুধবার দায়েরকৃত মামলায়ও আজাদের ভাতিজাসহ তার অনুসারীদের আসামী করা হয়।

 শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকতার হোসেন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন,  পুলিশ এই মামলার দু'জনকে আগেই আটক করেছে। আজলাসহ বাকীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। এজহার নামীয় আসামিদেরকে গ্রেপ্তারের স্বার্থে আর কারও নাম প্রকাশে অনিহা প্রকাশ করেন তিনি।

মামলা বিলম্ব হওয়া প্রসংগে তিনি বলেন- ঘটনার পর তানিমের পরিবারের কেউই থানায় অভিযোগ না করায় মামলাটি নথিভুক্ত করতে বিলম্ব হয়। বুধবার (১০ জানুয়ারি) রাতে পুলিশ তানিমের বন্ধুর কাছ থেকে অভিযোগ পেয়েই মামলাটি নথিভুক্ত করেছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.