Sylhet Today 24 PRINT

ব্র্যাকের উদ্যোগে ইংরেজী শিক্ষা মেলার আয়োজন

ডেস্ক রিপোর্ট |  ১০ জুন, ২০১৫

গত ১০ জুন, ২০১৫ তারিখ রোজ বুধবার ব্র্যাক ইনস্টিটিউট অব ল্যাংগুয়েজ এবং ব্র্যাক শিক্ষা কর্মসূচির যৌথ উদ্যোগে ব্র্যাক লার্নিং সেন্টার,পীরের বাজার সিলেটে এক ইংরেজী শিক্ষা মেলার আয়োজন করা হয়। উক্ত মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব তাহমিনা খাতুন, উপ-পরিচালক, প্রাথমিক শিক্ষা, সিলেট বিভাগ, সিলেট।

সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাক শিক্ষা কর্মসূচির পরিচালক জনাব ড. শফিকুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাক শিক্ষা কর্মসূচির প্রোগ্রাম হেড জনাব প্রফুল্ল চন্দ্র বর্মণ ও প্রোগ্রাম ম্যানেজার জনাব মাছুম বিল্লাহ্। ব্র্যাক ইনস্টিটিউট অব ল্যাংগুয়েজ (বি আই এল) এর ৪ জন ফ্যাকাল্টি মেম্বার উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন। এ ছাড়াও উপস্থিত ছিলেন ব্র্যাক শিক্ষা কর্মসূচির ম্যানেজার জনাব মিল্টন রায়, জেলা ব্র্যাক প্রতিনিধি বিভাষ চন্দ্র তরফদার, ব্র্যাক শিক্ষা কর্মসূচির আ লিক ও এলাকা ব্যবস্থাপকগণ ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ, ইংরেজীর প্রশিক্ষকবৃন্দ, ব্র্যাক সেকেন্ডারী স্কুলের শিক্ষকবৃন্দ সহ অনেকে।

মূলত মেলার মূল আকর্ষণ ছিল ব্র্যাক শিক্ষা কর্মসূচির প্রাইমারী স্কুলের ৪র্থ ও ৫ম শ্রেণির শিক্ষিকাবৃন্দ। বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে ৫০ জন শিক্ষিকা এই মেলায় অংশগ্রহণ করেন। মেলায় অতিথিবৃন্দ আয়োজকবৃন্দের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এবং এর প্রয়োজনীয়তা ব্যক্ত করে বক্তব্য প্রদান করেন। শিক্ষিকাবৃন্দ বিভিন্ন ধরনের আয়োজন নিয়ে স্টল তৈরী করেন। এই স্টলগুলোতে কিভাবে খুব সহজে মুখস্থ না করে ইংরেজী শেখা যায় তারই প্রতিচ্ছবি ফুটে ওঠে। আগত অতিথিবৃন্দ স্টলগুলো পরিদর্শন করেন এবং অভিভূত হন। তারা বলেন,এই ধরনের আয়োজন যাতে বেশি বেশি করা যায় সেদিকে ব্র্যাকের কর্মকর্তাদের দৃষ্টিপাত করা জরুরী এবং এর ফলে ছাত্র-ছাত্রীদের ইংরেজী ভীতি দূর হবে।

তাছাড়া আকবেট(ইউ কে বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট) ও ই.আই.এ (ইংলিশ ইন এ্যাকশন)-র প্রতিনিধিগন ব্র্যাকের এই আয়োজনকে স্বাগত জানান এবং এর সাথে সকলের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.