Sylhet Today 24 PRINT

সিলেটের উন্নয়ন ও দাবি পূরণে সরকার আন্তরিক: মোমেন

সিলেটটুডে ডেস্ক |  ১৪ ফেব্রুয়ারী, ২০১৮

ফাইল ছবি

জাতিসংঘ বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত অর্থ ও কূটনীতিবিদ ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, জনস্বার্থে জাতীয় সমস্যা সমাধানের পাশাপাশি সিলেটের উন্নয়ন ও উল্লেখযোগ্য সমস্যার সমাধানে বর্তমান সরকার খুবই আন্তরিক। শেখ হাসিনার মতো অতীতে কোনো সরকার প্রধান সিলেটের উন্নয়নে এতোটা আন্তরিক ছিলেন না। সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে সিলেটসহ দেশের সার্বিক অবস্থার পরিবর্তন এসেছে। মানুষ এখন স্বস্তি এবং শান্তিতে আছে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাতে সিলেট মহানগরীর ৯ নং ওয়ার্ডে শীতবস্ত্র বিতরণ ও এলাকাবাসীর সাথে আয়োজিত এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

সভায় ড. মোমেন আরো বলেন, বর্তমান সরকারের আমলে সিলেটের সার্বিক উন্নয়নের পাশাপাশি সরকার প্রধান শেখ হাসিনার আন্তরিকতা ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ঐকান্তিক প্রচেষ্টায় সিলেটবাসীর দীর্ঘদিনের দাবি অনুযায়ী ইতিমধ্যে চা অধ্যুষিত এলাকা হিসেবে খ্যাত সিলেট বিভাগের শ্রীমঙ্গলে চা নিলাম কেন্দ্র স্থাপন করা হয়েছে। যার ফলে এ অঞ্চলের চা শিল্প আরো সমৃদ্ধ ও বিকশিত হবে। এর আগে সিলেটের চা চট্টগ্রামে নিয়ে নিলাম করা হতো।

সিলেটের আরো একটি গুরুত্বপূর্ণ দাবি শ্রম আদালত স্থাপন উল্লেখ করে তিনি আমাদের সেই দাবিও পূরণ হতে চলেছে জানিয়ে বলেন, সরকার এ অঞ্চলের শ্রমিকদের স্বার্থ বিবেচনায় সিলেটে শ্রম আদালত স্থাপনে সম্মতি দিয়েছেন। খুবই শীঘ্রই এ সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে। এর ফলে শ্রমিকদের কোনো মামলা মোকদ্দমা নিয়ে চট্টগ্রামে গিয়ে হয়রানির শিকার হতে হবে না।

এভাবেই পর্যায়ক্রমে সিলেটের সকল গুরুত্বপূর্ণ দাবি পূরণ করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। ড. মোমেন সিলেটসহ দেশের সার্বিক উন্নয়নে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য সবাইকে আহ্বান জানান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর মখলিছুর রহমান কামরান, মহানগর আওয়ামী লীগ নেতা ফরহাদ বক্স, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি কামাল আহমদ, সাধারণ সম্পাদক এডভোকেট মোস্তফা দেলোয়ার আল আজাদ, প্রবাসী এনাম চৌধুরীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.