Sylhet Today 24 PRINT

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে; শিক্ষামন্ত্রী

ডেস্ক রিপোর্ট |  ১৪ জুন, ২০১৫

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, বর্তমান আওয়ামী সরকারের আমলে গোলাপগঞ্জে স্কুল-কলেজ ও মাদ্রাসার যে উন্নয়ন হয়েছে তা বিগত শতবর্ষের চেয়ে বেশি হয়েছে। গতানুগতিক শিক্ষাব্যবস্থার পরিবর্তন করে আধুনিক শিক্ষাব্যবস্থার প্রচল করা হয়েছে। নতুন প্রজন্ম যাতে জ্ঞান, দক্ষতা, আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়তে পারে সেই লক্ষে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। প্রায় একশত বছর থেকে আলিম ওলামাদের দাবীছিল একটি আরবি বিশ্ববিদ্যালয় নির্মান করা বর্তমান সরকার তা পূরণ করছে। 

তিনি গতকাল রোববার গোলাপগঞ্জ উপজেলায় আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয় ও কলেজের নবনির্মিত ৪তলা ভিত বিশিষ্ট একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

শিক্ষামন্ত্রী আরো বলেন, শিক্ষা, চিকিৎসা, কৃষি, বিদ্যুৎ, যোগাযোগসহ সার্বিকভাবে অনেক উন্নত হয়েছে। চিকিৎসার অভাবে আর যাতে কোন মানুষ মৃত্যু বরন না করে সেই জন্য প্রতিটি এলাকায় কমিউনিটি ক্লিনিক স্থাপন করা হয়েছে। বয়স্ক, বিধবা, মুক্তিযোদ্ধা, মাতৃকালীন ভাত প্রদান করছে বর্তমান সরকার। বিএনপি-জামাত সৎ লোকের শাসন ও ইসলামের আইন কায়েম করার নামে বিশ্বের মধ্যে একনাম্বার দুর্নিতিবাজ রাষ্ট্রে পরিনত করে।

তিনি বলেন, ২০১৬সালের মধ্যে গোলাপগঞ্জের প্রতিটি গ্রামে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হবে কোন ঘর বিদ্যুৎহীন থাকবে না।

আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয় ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল কুদ্দুস এর সভাপতিত্বে ও আরজমন্দ আলীর পরিচালনায় বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার আফজাল হোসেন খান, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক উদ্দিন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার বদরুল ইসলাম সুয়েব, কেন্দ্রীয় যুবলীগ নেতা এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, সিলেট শিক্ষা অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো: নজরুল হাকিম, স্থানীয় সরকার গোলপগঞ্জের হাবীবুর রহমান, ফারুক মিয়া, যুবলীগ নেতা শাহীন আহমদ, আছাদ আলী। স্বাগত বক্তব্য রাখেন বাছিত মিয়া, ও কোরআন থেকে তেলাওয়াত করেন আব্দুল বাইছ। 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.