Sylhet Today 24 PRINT

অধ্যবসায় ছাড়া জীবনে কোন কিছুই অর্জন করা সম্ভব নয়:গোলাম কিবরিয়া

তপন কুমার দাস, বড়লেখা |  ১৭ জুন, ২০১৫

সিলেট শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান ও বর্তমান সচিব একে.এম গোলাম কিবরিয়া তাপাদার বলেছেন, “অধ্যবসায় ছাড়া জীবনে কোন কিছুই অর্জন করা সম্ভব নয়। শিক্ষা জীবন হলো টেস্ট ক্রিকেটের মতো, সুদীর্ঘ শিক্ষা জীবনে কঠোর সাধনার মাধ্যমে পাড়ি দিতে পারলে তোমরা যে কেউ তোমাদের লক্ষ্যে পৌঁছতে পারবে।”

তিনি বুধবার (১৭জুন) ২০১৫ সালে বড়লেখার উপজেলার সিলেট শিক্ষা বোর্ডের এসএসসিতে ১৬তম, জেএসসিতে ১১তম ও পিএসসিতে উপজেলা পর্যায়ে প্রথম স্থান অধিকারি রোকেয়া খাতুন লাইসিয়াম স্কুলের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, ‘শহর আর গ্রামের লেখাপড়ার মান নিয়ে যখন বিভিন্ন সময়ে প্রশ্ন দেখা দেয়, সেখানে আন্তরিকতায় উপজেলা পর্যায়ের বড়লেখার লাইসিয়াম স্কুলের সফলতা সত্যিই প্রশংসনিয়। বর্তমানে সিলেট শিক্ষা বোর্ডে রোকেয়া খাতুন লাইসিয়াম স্কুলের সফলতা একটি উদাহরন হিসেবে দাঁড়িয়ে আছে।’

সিলেটের শিক্ষা ব্যবস্থায় সংখ্যাগত পরিবর্তন হলেও গুনগত পরিবর্তনের জন্য আমাদের সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। ২০১০সালে যুগান্তকারী শিক্ষানীতির কারনে যুগোপযোগী কারিকুলাম প্রনয়ন করায় আামদের শিক্ষা ব্যবস্থা বিভিন্ন দেশে প্রশংসা কুড়িয়েছে। বর্তমান তরুন প্রজন্মের হাত ধরে বাংলাদেশ এক সময় বিশ্বের বুকে উন্নত জাতি হিসেবে প্রতিষ্ঠিত হবে।”

স্কুল পরিচালনা কমিটির সভাপতি নগেন্দ্র দেবনাথের সভাপতিত্বে ও পরিচালনা কমিটির সদস্য কামরান আহমদ চৌধুরী এবং বিজয় ভূষন দাসের পরিচালনায় কৃতি সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাহজালাল বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মুনতাহা রকিব তারানা, মেট্রোপলিটন ইউনিভার্সিটির অধ্যাপক শাহ মোঃ হামজা আনোয়ার, শিক্ষা মন্ত্রীর এপিএস দেওয়ান মাকসুদুর ইসলাম আউয়াল, শিক্ষা দাদু আনোয়ারুল ইসলাম চৌধুরী, ডাঃ নজরুল ইসলাম, শিক্ষানুরাগী জয়নাল আবেদীন।

অভিভাবকদের মাঝে বক্তব্য রাখেন অধ্যক্ষ জহির উদ্দিন, অধ্যাপক হাসিনা আক্তার, মুক্তাদির হোসেন মিছবাহ, ইমদাদুল ইসলাম সজল, শহীদ খান। কৃতি শিক্ষার্থীদের মাঝে বক্তব্য রাখেন সারিকা আবেদীন নীতু, ফারদিন হামিদ নীরব, চৈতি দে সাথী, হোসনে তাসফিয়া জান্নাত। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক ইকবাল আহমদ। আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ কৃতি শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.