Sylhet Today 24 PRINT

বাংলাদেশ সেনাবাহিনী বিশ্ববাসীর আস্থা অর্জন করেছে: সিলেটে সেনাপ্রধান

নিজস্ব প্রতিবেদক |  ২২ এপ্রিল, ২০১৮

শান্তিমিশনে অংশ নিয়ে দক্ষতার পরিচয় দিয়ে বাংলাদেশ সেনাবাহিনী বিশ্ববাসীর আস্থা অর্জন করেছে বলে মন্তব্য করেছেন সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক। এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হয়ে দেশমাতৃকার মহান স্বাধীনতা রক্ষায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারের জন্য সকল সেনাসদস্যকে সর্বদা প্রস্তুত থাকার আহবান জানিয়েছেন তিনি।

রোববার দুপুরে সিলেট সেনানিবাসে ১৭ পদাতিক ডিভিশনের অধীনস্থ ৫টি ইউনিটের পতাকা উত্তোলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।

সকাল ১০টায় সেনাপ্রধান অনুষ্ঠানস্থলে পৌঁছেন। এসময় তাঁকে ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম শামিম উজ জামান অভ্যর্থনা জানান। এরপর প্যারেড কমান্ডার মেজর তামজীদের নেতৃত্বে সেনাবাহিনীর একটি চৌকস দল কুচকাওয়াজ প্রদর্শন ও সেনাপ্রধানকে সালাম প্রদান করে। সেনাপ্রধান বেলুন উড়িয়ে নতুন পদাতিক ডিভিশনটির পাঁচ ইউনিটের পতাকা উত্তোলন অনুষ্ঠানের উদ্বোধন করেন।

পতাকা উত্তোলন অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান মুক্তিদ্ধের চেতনায় বিশ্বাসী হয়ে সকল সেনাসদস্যকে সুশৃঙ্খল ও দক্ষ সদস্য হিসেবে গড়ে উঠার পাশাপাশি দেশের স্বাধীনতা রক্ষায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারের জন্য প্রস্তুত থাকার আহবান জানান।

১৭ পদাতিক ডিভিশনের ৫ টি নবগঠিত ইউনিটের নবযাত্রার মাধ্যমে সেনাবাহিনীর রূপকল্প ফোর্সেস গোল-২০৩০ বাস্তবায়নের পথে আরেকটি মাইলফলক সংযোজিত হয়েছে বলে মনে করেন সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.