Sylhet Today 24 PRINT

মিয়াদ হত্যা; রায়হানকে অন্তর্ভুক্তির আদেশ, ১০ জনের বিরুদ্ধে পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক |  ২৩ এপ্রিল, ২০১৮

ছাত্রলীগ কর্মী ওমর মিয়াদ হত্যা মামলার প্রধান আসামী জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরী সহ ৬ জনকে শাহপরান থানা পুলিশের দাখিলকৃত অভিযোগপত্র থেকে অব্যাহতি না দিয়ে সংযুক্ত করেছেন আদালত। এছাড়া, ১০ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সোমবার (২৩ এপ্রিল) সিলেট চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সাইফুজ্জামান হিরো এ আদেশ দেন।

এ মামলার তদন্ত কর্মকর্তা শাহপরান থানার এসআই প্রদীপ সরকার মিয়াদ হত্যা মামলায় ৪ জনের সংশ্লিষ্টতা রয়েছে মর্মে আদালতে গত ৪ এপ্রিল অভিযোগপত্রটি দাখিল করেন।

অভিযোগপত্র দাখিলের পর মিয়াদ হত্যা মামলার বাদী আকুল মিয়ার পক্ষের আইনজীবী প্রবাল চৌধুরী আদালতে দাখিলকৃত অভিযোগপত্রের উপর আপত্তি জানান। তখন বিচারক বাদী পক্ষকে নারাজি আবেদন দাখিলের অনুমতি দিয়ে ২৩ এপ্রিল মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেছিলেন।

আদালতের বেঞ্চ সহকারী আইয়ুব আলী বিষয়টি নিশ্চিত করে জানান- অভিযোগপত্রের নারাজির ওপর শুনানি শেষে আদালতের বিচারক ছাত্রলীগ কর্মী ওমর মিয়াদ হত্যা মামলার অভিযোগপত্র থেকে বাদ পড়া ৬ জনকে ওই মামলায় সংযুক্ত (সেন্ট আপ) করেছেন। পাশাপাশি যে চার জনকে আগেই সেন্ট আপ করা হয়েছে তারাসহ এ মামলার ১০ জনের বিরুদ্ধে আদালতে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

ওমর মিয়াদ হত্যা মামলায় অভিযুক্তরা হলেন- ছাত্রলীগ কর্মী তোফায়েল আহমদ, জেলা ছাত্রলীগের সাবেক সমাজসেবা সম্পাদক জাকারিয়া মাহমুদ, ছাত্রলীগ কর্মী রুহেল ও জেলা ছাত্রলীগের সদস্য শওকত হাসান মানিক।

এছাড়াও এ মামলার দাখিলকৃত অভিযোগপত্র থেকে বাদ দেওয়া হয়েছিল- জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরী, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক জুবায়ের খান, সাংগঠনিক সম্পাদক ফাহিম শাহ, উপ-দফতর সম্পাদক রাফিউল করিম মাসুম, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সারোয়ার হোসেন চৌধুরী ও সিলেট সিটি কর্পোরেশনের কর্মচারী ফখরুল ইসলাম।

উল্লেখ্য, গত বছরের ১৬ অক্টোবর আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সিলেট নগরীর টিলাগড়ে প্রতিপক্ষ গ্রুপের কর্মীদের ছুরিকাঘাতে নিহত হন ওমর আহমদ মিয়াদ (২২) নামের এই ছাত্রলীগ কর্মী। এতে আহত হয়েছিলেন আরও দুই কর্মী।

এ ঘটনায় নিহতের পিতা আকুল মিয়া বাদী হয়ে সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরীকে প্রধান আসামী ও ১০জনের নাম উল্লেখ করে শাহপরান থানায় একটি হত্যা মামলা (মামলা-৬ তাং ১৮/১০/১৭) দায়ের করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.