Sylhet Today 24 PRINT

সিলেটে ব্লাস্টের মোমবাতি প্রজ্বলন ও প্রতীকী অবস্থান

সংবাদ বিজ্ঞপ্তি |  ২৪ এপ্রিল, ২০১৮

রানা প্লাজা ধসের পাঁচ বছর পূর্তিতে বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) সিলেট আয়োজিত কর্মসূচিতে সবারজন্য নিরাপদ কর্মক্ষেত্র এবং রানা প্লাজা ধসে হতাহতদের ক্ষতিপূরণ ও পুনর্বাসন দাবি করা হয়েছে।

মঙ্গলবার (২৪ এপ্রিল) সন্ধ্যায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত মোমবাতি প্রজ্বলন ও প্রতীকী অবস্থান কর্মসূচিতে এ দাবি জানানো হয়।

ব্লাস্টের কো-অর্ডিনেটর অ্যাডভোকেট ইরফানুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন- সুজন-সুশাসনের জন্য নাগরিক এর সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, সিনিয়র সাংবাদিক আল আজাদ, নারী মুক্তি সংসদের সভাপতি ইন্দ্রাণী সেন, মানবাধিকার বাস্তবায়ন সংস্থা সিলেটের সাধারণ সম্পাদক শাহিন আহমদ খান, ব্রাকের জেলা প্রতিনিধি বিভাষ তালুকদার, সুজনের সহ সভাপতি মিজানুর রহমান, জয়তুন ওয়েল ফেয়ার ট্রাস্টের নির্বাহী পরিচালক শাহীন আহমদ, আবুল হোসাইন, সত্যজিৎ কুমার দাস, গোলাম রাজ্জাক চৌধুরী, গোলাম কিবরিয়া, ফারহানা রব সাথী, টিআইবির এরিয়া ম্যানেজার কমল কৃষ্ণ সাহা, পঙ্কজ নাথ প্রমুখ।

ব্লাস্ট কর্মকর্তারা জানান- ২০১৩ সালের রানা প্লাজা ধ্বসের ভয়াবহ হত্যাযজ্ঞের জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে মোট ১৪টি ফৌজদারি মামলা, ১টি দেওয়ানী মামলা ও  হাইকোর্টে ৪টি রিট মামলা দায়ের করা হয়। রানা প্লাজা ধ্বসের পাঁচ বছর পূর্তিতে ব্লাস্ট সকল শ্রমিক ও উদ্ধারকর্মীকে শ্রদ্ধাভরে স্মরণ করছে এবং দিনটি উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে এসব কর্মসূচি পালন করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.