Sylhet Today 24 PRINT

নগরীতে অভিনব মশারি মিছিল

নিজস্ব প্রতিবেদক |  ২৫ এপ্রিল, ২০১৮

মশামুক্ত সিলেট নগরী গড়ে তোলতে ও মশা প্রতিরোধের দাবিতে সিলেট নগরীতে অভিনব এক মিছিলের আয়োজন করে সিলেট কল্যাণ সংস্থা ও সিলেট বিভাগ যুবকল্যাণ সংস্থা। বুধবার (২৫ এপ্রিল) সকালে এই মিছিলের আয়োজন করেন তারা। সেখানে অংশ নেন অনেকে।

মশাবাহিত বিভিন্ন রোগ প্রতিরোধের দাবিতে সকাল সোয়া ১১টার দিকে  সিলেট কেন্দ্রীয় শহীদমিনার থেকে মশারি নিয়ে মিছিলটি বের হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক পরিভ্রমণ করে জিন্দাবাজার কোর্টপয়েন্ট হয়ে সিটি কর্পোরেশন প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

এসময় বক্তারা বলেন, সিলেটে দিন দিন মশার উৎপাত বাড়ছে। সিটি কর্পোরেশনের মশক নিধন কার্যক্রম অনেকটা লোক দেখানো। যেসব স্থানে মশা জন্মে, সেগুলো পরিস্কার পরিচ্ছন্ন করে নিয়মিত ঔষধ স্প্রে করা হয়না। আর যেসব ঔষধ ছিটানো হয় তা মোটেও মানসম্মত নয়।  এতে করে মশা নিধনতো হচ্ছেইনা উল্টো দিন দিন এর উৎপাত বাড়ছে। বাড়ছে ম্যালেরিয়াসহ আরও নানা ধরণের মশাবাহিত রোগ’।

এসব কারণে তারা সিলেটের সচেতন মানুষজনকে নিয়ে রাজপথে নেমে এসেছেন। তারা মেয়রের কাছে আগামী দু’সপ্তাহের মধ্যে মশা মুক্ত সিলেট নগরী ঘোষণার দাবি জানান। অন্যতায় ভবিষ্যতে আরও কঠিন কর্মসূচি নিয়ে সিলেটবাসী রাজপথে নেমে আসবেন বলেও হমকি দেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.