Sylhet Today 24 PRINT

স্বতন্ত্র মেডিকেল শিক্ষাবোর্ড গঠনের দাবি ম্যাটস শিক্ষার্থীদের

মৌলভীবাজার প্রতিনিধি |  ২৬ এপ্রিল, ২০১৮

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কর্তৃক মেডিকেল এ্যালাইড হেলথ প্রফেশনাল শিক্ষাবোর্ড গঠনের সিদ্ধান্তের প্রতিবাদে ও স্বতন্ত্র মেডিকেল শিক্ষাবোর্ড গঠনের দাবিতে মৌলভীবাজারে বিক্ষোভ সমাবেশ করেছে মেডিকেল এ্যাসিস্টেন্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) সকাল ১১টায় বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকেল স্টুডেন্ট'স এসোসিয়েশনের উদ্যোগে মৌলভীবাজার প্রেসক্লাব সম্মুখে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে শহরে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা।

এসময় আন্দোলনকারীরা শিক্ষার্থীদের পক্ষে হাবিবুর রহমান হাবিব জানান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কর্তৃক ডিপ্লোমা চিকিৎসা শিক্ষা মান উন্নয়ন ও যুগোপযোগী করার জন্য বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদকে বিলুপ্ত করে বাংলাদেশ এ্যালাইড হেলথ প্রফেশনাল শিক্ষাবোর্ড গঠনের সিদ্ধান্ত গ্রহণ করে। কিন্তু আমরা ২০০৯ সাল থেকে মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ গঠনের জন্য আন্দোলন করে আসছিলা। মন্ত্রণালয়ও সেসময় আমাদের সাথে একমত হয়। কিন্তু বর্তমানে যে বোর্ড গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে তাতে এ্যালাইড হেলথ প্রফেশনাল শব্দ জুড়িয়ে দিয়ে ম্যাটস থেকে পাশকৃত ডিএমএফ সনদধারীদের সাথে বিরোধ তৈরি করা হয়েছে।

এসময় স্বতন্ত্র মেডিকেল শিক্ষাবোর্ড ' মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ' প্রতিষ্ঠা করার দাবি জানান তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.