Sylhet Today 24 PRINT

বড়লেখায় পাসের হার ৬৭.১৯%, জিপিএ-৫ ৯৫

বড়লেখা প্রতিনিধি |  ০৬ মে, ২০১৮

মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় এবারের এসএসসি পরীক্ষায় ২৪৫৫ জন পাশ করেছে। পাশের হার ৬৭.১৯%। জিপিএ-৫ পেয়েছে ৯৫জন শিক্ষার্থী। এরমধ্যে রোকেয়া খাতুন লাইসিয়াম স্কুল থেকে এবার ৫৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, সিলেট শিক্ষাবোর্ডের অধীনে এবারের এসএসসি পরীক্ষায় বড়লেখা উপজেলা থেকে ৩৩টি মাধ্যমিক স্কুলের ৩৫৪৮ জন পরীক্ষার্থী অংশ নিয়ে ২৪৫৫ জন পাশ করেছে।

এরমধ্যে রোকেয়া খাতুন লাইসিয়াম স্কুলের ৫৪ জন, দক্ষিণভাগ এনসিএম উচ্চ বিদ্যালয়ের ১১জন, পাথারিয়া ছোটলিখা মডেল উচ্চ বিদ্যালয়ের ১০জন, বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ জন, গাংকুল পঞ্চগ্রাম আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৫ জন, ঈদগাহবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪ জন, নারীশিক্ষা মাধ্যমিক বিদ্যালয়ের ২ জন এবং হাকালুকি ও ছিদ্দেক আলী উচ্চ বিদ্যালয় থেকে ১ জন করে পরীক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছে।

উপজেলার মধ্যে একমাত্র শতভাগ ফলাফল অর্জন করেছে ঈদগাহবাজার বালিকা উচ্চ বিদ্যালয়।

এদিকে মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় বড়লেখা উপজেলা থেকে ৫৮৯ জন পরীক্ষার্থী অংশ নিয়ে ৩৩৬ জন পাশ করেছে। পাশের হার ৫৭%। এছাড়া কারিগরি বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় ৮১ জন অংশ নিয়ে ৭৩ জন পাশ করেছে। পাশের হার ৯০.১২%। তবে কোনো শিক্ষার্থী জিপিএ-৫ পায়নি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.