Sylhet Today 24 PRINT

মায়েরাই সন্তানদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলেন: জয়া সেনগুপ্তা

দিরাই প্রতিনিধি |  ১৩ মে, ২০১৮

ফাইল ছবি

সংসদ সদস্য জয়া সেনগুপ্তা বলেন, দিরাইয়ে আছে প্রচুর প্রাকৃতিক সম্পদ। আমাদের আছে হাওর ভরা মাছ, গোয়ালভরা গরু, গোলাভরা ধান। আমাদের অভাব শুধু শিক্ষার। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার সারাদেশে শিক্ষা বিপ্লব সৃষ্টি করেছে। এর সুফল ইতিমধ্যে হাওরপাড়ের মানুষ পাচ্ছেন। শিক্ষার উন্নয়নে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। উপজেলা পরিষদের সিংহভাগ টাকা শিক্ষার উন্নয়নে ব্যয় হয়। আজকের অনুষ্ঠানে মায়েদের উপস্থিতি প্রমাণ করে আমাদের মায়েরা অনেকটা সচেতন। হাওরপাড়ের মায়েদের সচেতনতা আমাকে অভিভূত করেছে।

রোববার (১৩ মে) দুপুরে উপজেলা গণমিলনায়তন হলে কর্মজীবী ল্যাকটেটিং মাদার প্রকল্প ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সহায়তায় প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি মায়েদেরকে সন্তানের প্রকৃত শিক্ষক উল্লেখ করে বলেন, যে পরিবারের মায়েরা যত বেশি সচেতন সে পরিবারের সন্তানরা শিক্ষায় তত এগিয়ে। আমাদের সন্তানদের প্রচুর প্রতিভা আছে। উপযুক্ত পরিবেশ পেলে তারা নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলতে পারবে। মায়েরাই পারেন সন্তানদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে।

দিরাই পৌর পরিষদের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে পৌর মেয়র মোশাররফ মিয়ার সভাপতিত্বে ও মহিলা বিষয়ক কর্মকর্তা নুসরাত ফেরদৌসী, এসএম মহিবুর রহমানের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার।

এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর ইদন মিয়া, মফিজুর রহমান তালুকদার জুয়েল, সবুজ মিয়া, সুব্রত চৌধুরী সেতু, খোশনমা, বিউটি রায়, হেলেনা বেগম, মাধবী দে সহ তিনশত প্রশিক্ষণার্থী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.