Sylhet Today 24 PRINT

চুনারুঘাটে ‘অবৈধ বালু উত্তোলনে’ সড়কে ধস

চুনারুঘাট প্রতিনিধি |  ১৮ মে, ২০১৮

হবিগঞ্জের চুনারুঘাটে অবৈধভাবে বালু উত্তোলনের কারণে সাতছড়ি জাতীয় উদ্যানের পাশের রাস্তাটি ধসে পড়েছে বলে অভিযোগ উঠেছে। এতে যে কোনো সময় বড় ধরনের সড়ক দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসীরা।

শুক্রবার (১৮ মে) ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কের সাতছড়ি রামগঙ্গা এলাকায় একটি ব্রিজের কাছে সড়কের অর্ধেক ধসের চিত্র দেখা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন জানান, স্থানীয় প্রভাবশালীরা রাস্তা ও আশপাশের এলাকা থেকে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। উপজেলা প্রশাসন প্রায়ই মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে জেল-জরিমানা করলেও থেমে নেই বালু উত্তোলন। তারা অবিলম্বে এ বালু উত্তোলন বন্ধের দাবি জানান।

এ ঘটনায় সড়ক ধসে পড়া এলাকাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মঈন উদ্দিন ইকবাল, চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজমিরুজ্জামান, চুনারুঘাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা বেগম ও অন্য কর্মকর্তারা। এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে বলে জানান কর্মকর্তারা।

ইউএনও মঈন উদ্দিন ইকবাল জানান, সড়কটি দ্রুত মেরামতের পদক্ষেপ নেওয়া হবে। অবৈধ বালু উত্তোলনে যে অভিযোগ উঠেছে তা খতিয়ে দেখা হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.