Sylhet Today 24 PRINT

মাধবপুরে সোনাই নদীতে পাড় ভেঙে ২০টি গ্রাম প্লাবিত

মাধবপুর প্রতিনিধি |  ১৮ মে, ২০১৮

হবিগঞ্জের মাধবপুরে সোনাই নদীর দুই পাড় ভেঙে আশপাশের অন্তত ২০টি গ্রামে প্রবেশ করেছে পানি। এতে তলিয়ে প্লাবিত হয়েছে সেসব গ্রামের গ্রামের রাস্তাঘাট ও বাজার। এছাড়াও পানির সঙ্গে ভেসে গেছে মৎস্য চাষিদের চাষ করা বিভিন্ন প্রজাতির মাছ।

শুক্রবার (১৮ মে) সকালে সোনাই নদীর তীরবর্তী আলাবক্সপুর ও মঙ্গলপুর গ্রামের দুইপাশের পাড় ভেঙে এ পানি প্রবেশ করে গ্রামগুলোতে।

স্থানীয়রা জানান, কয়েকদিনের বৃষ্টিপাত এবং উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে নদীর দুই পাড় ভেঙে গেছে। এতে ওই দুই গ্রামসহ আশপাশের কয়েকটি গ্রামে দেখা দিয়েছে জলাবদ্ধতা। এছাড়াও হরষপুর-মাধবপুর ও জগদীশপুর মুক্তিযোদ্ধা চত্বর থেকে মনতলা-তেমুনিয়া সড়ক তলিয়ে যাওয়ায় দক্ষিণাঞ্চলের লাখো মানুষের চলাচলে নেমে এসেছে দুর্ভোগ।

স্থানীয় খালেদ হাসান হৃদয় নামে এক ব্যক্তি জানান, নদীর দুই পাড় ভেঙে যাওয়ায় উপজেলার চৌমুহনী এবং মনতলা বাজারের দোকান-পাটে জলাবদ্ধতা দেখা দিয়েছে। এতে ক্ষতির মুখে পড়েছেন ওই এলাকার ব্যবসায়ীরা।

তিনি আরো জানান, হঠাৎ পানি এসে এলাকার পুকুরগুলো তলিয়ে যাওয়ায় চাষ করা মাছ স্রোতের সঙ্গে ভেসে গেছে। এতে লোকসানের মুখে পড়েছেন স্থানীয় মৎস্য চাষিরা।

এ ব্যাপারে হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) উপ বিভাগীয় প্রকৌশলী এমএল সৈকত জানান, পানি প্রবেশ করার বিষয়টি আমাদের জানা নাই। তবে বর্ষা এলে প্রতি বছর সোনাই নদী বাঁধ তলিয়ে যায়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.