Sylhet Today 24 PRINT

রিফাত ও সাম্পান’কে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

নিজস্ব প্রতিবেদক |  ২৪ মে, ২০১৮

মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে সিলেটের জিন্দাবাজারে রিফাত এন্ড কোং-কে আবারো জরিমানা করলো ভ্রাম্যমাণ আদালত। সেই সাথে সাম্পান রেস্টুরেন্টকেও জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৪ মে) ৪টা থেকে জিন্দাবাজার এলাকায় জেলা প্রশাসনের বাজার মনিটরিং টিম এ অভিযান চালায়।

জানা যায়, জিন্দাবাজার পয়েন্ট সংলগ্ন ভোগ্যপণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান রিফাত এন্ড কোং-কে মেয়াদোত্তীর্ণ দই এবং সস রাখার অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে গত মঙ্গলবার জিন্দাবাজারে সহির প্লাজাস্থ রিফাত এন্ড কোং-এর অপর শাখাকে মেয়াদোত্তীর্ণ খাবার, ফ্রিজে বিভিন্ন ধরণের সাবান রাখা ও মিষ্টিজাত দ্রব্যে মাছি বসার কারণে ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইনে রিফাত এন্ড কোম্পানির ম্যানেজার শোভন আহমদ শুভ ও তার প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে পূর্ব-জিন্দাবাজারস্থ সাম্পান রেস্টুরেন্ট-কে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। অপরিচ্ছন্ন পরিবেশে মাংস রাখা ও মেয়াদোত্তীর্ণ সস রাখার দায়ে ভোক্তা অধিকার আইনের ৪৩ ধারায় এ জরিমানা গুনতে হয়েছে এই রেস্টুরেন্টকে।

এছাড়াও জিন্দাবাজারের নেহার মার্কেটের বিপরীতে নামবিহীন একটি রেস্টুরেন্টকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়ার নেতৃত্বে এসব অভিযান পরিচালিত হয়। এসময় সিলেট জেলা স্যানিটারি ইন্সপেক্টর স্নিগ্ধেন্দু সরকার ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

রমজানের শুরু থেকে পণ্যমূল্য ও মান তদারকিতে মাঠে নামে জেলা প্রশাসনের বাজার মনিটরিং টিম। ৪টি দলে বিভক্ত হয়ে এই টিম প্রতিদিনই নগরীতে অভিযান চালাচ্ছে। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার জিন্দাবাজারে অভিযান চালানো হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.