Sylhet Today 24 PRINT

আমেরিকায় সিলেটের মেয়ে মিলির কৃতিত্ব

সিলেটটুডে ডেস্ক |  ২৪ জুন, ২০১৮

যুক্তরাষ্ট্রের ষ্টকটন বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা লাভের সুযোগ পেয়েছে সিলেটের বালাগঞ্জের মেধাবী শিক্ষার্থী মমতা জাহান মিলি। আমেরিকার আটলান্টিক সিটি হাই স্কুলের ৫ শতাধিক শিক্ষার্থীর মধ্যে মেধা তালিকায় সেরা দশে স্থান পেয়েছে মিলি। সেরা দশে মিলির অবস্থান ষষ্ঠ।

গত ২০ জুন জিম হুইলান বোর্ডওয়াক হলে আটলান্টিক সিটি হাই স্কুলে দ্বাদশ শ্রেণীতে অধ্যয়নরত প্রায় পাঁচশতাধিক শিক্ষার্থীর গ্র্যাজুয়েশন অনুষ্ঠান সম্পন্ন হয়। অনুষ্ঠানে বাংলাদেশী আমেরিকান শিক্ষার্থী ছাড়াও তাদের অভিভাবক ও পরিবারের সদস্যরা অংশ নেন।

সিলেটের বালাগঞ্জ উপজেলার হামসাপুরের মেয়ে মমতা মিলির জন্ম ২০০০ সালের ২৫ ফেব্রায়ারী। মাত্র সাত মাস বয়নে মা-বাবার সাথে আমেরিকায় পাড়ি দেয় সে।। বাবা মনসুর মিয়া আর মা রীনা বেগম এর চার সন্তানের মধ্যে মমতা মিলি দ্বিতীয়।
ছোটবেলা থেকেই মেধাবী মমতা মিলি লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সৃষ্টিশীল কাজে নিজেকে জড়িয়ে রেখেছে। ভাল ছবিও আঁকে সে। মিলির অবসর কাটে ভলান্টিয়ার কাজে আর বই পড়ে। তার প্রিয় ব্যক্তিত্ব হযরত মুহাম্মদ(সঃ)।

মমতা মিলি তার অসামান্য কৃতিত্বের স্বীকৃতিস্বরূপ যুক্তরাষ্ট্রের ষ্টকটন বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা লাভের সুযোগ পেয়েছে।

পেশাগত জীবনে মমতা মিলির ইচ্ছা ডাক্তার হওয়ার ,আর তা হতে পারলে তার অদম্য ইচ্ছা বাংলাদেশের গরীব-দুঃখী মানুষদের বিনামুল্যে চিকিৎসা সেবা দেওয়া।

মিলি জানায়, তার অসামান্য কৃতিত্বের পেছনে তার বাবা-মার অবদানই সবচেয়ে বেশি। আটলান্টিক সিটির ১ ফেয়ারমাউণ্ট টেরেসে বসবাসকারী সদালাপী, বন্ধুভাবাপন্ন, মিষ্টিমুখের মমতা মিলি তার ভবিষ্যত সাফল্যের জন্য সবার দোয়া চেয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.