Sylhet Today 24 PRINT

সিলেট সহ ৩ সিটিতে বিনা পরোয়ানায় গ্রেপ্তারে বারণ

সিলেটটুডে ডেস্ক |  ০৯ জুলাই, ২০১৮

সিলেট সিটি করপোরেশন সহ রাজশাহী ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩০ জুলাই। আর এই নির্বাচনকে সামনে রেখেই গাজীপুরের মতো এই তিন সিটিতেও নির্বাচনী প্রচারের সময় বিনা পরোয়ানায় কাউকে গ্রেপ্তার না করার নির্দেশনা দিচ্ছে নির্বাচন কমিশন।

সোমবার (৯ জুলাই) এই তিন সিটিতে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। আগামীকাল মঙ্গলবার প্রার্থীদের প্রতীক বরাদ্ধের পর থেকেই শুরু হবে নির্বাচনী প্রচারণা।

নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন চৌধুরী জানান, “গাজীপুরেও এমন নির্দেশনা দিয়েছি। এখন তিন সিটিতে দেওয়া হবে। যাতে নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত সিটি এলাকার কোনো বাসিন্দা বা ভোটারকে বিনা ওয়ারেন্টে গ্রেপ্তার করা না হয়। তবে ওয়ারেন্ট থাকলে তা ভিন্ন বিষয়।”

খুলনার পর গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনেও বিএনপি নেতাকর্মী ও তাদের প্রার্থীর সমর্থকদের গ্রেপ্তার-হয়রানির অভিযোগ উঠে। ইসির কাছে প্রতিকারও চেয়েছিল দলটি।

এর পরিপ্রেক্ষিতে ভোটের দুদিন আগে বিনা ওয়ারেন্টে কাউকে গ্রেপ্তার না করতে গাজীপুরের পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছিল ইসি।

সেসময় নির্বাচন কমিশনার শাহাদাত বলেন, বিএনপির দাবির পরিপ্রেক্ষিতে নয়, বরং নির্বাচনী এলাকার অভিযোগ আমলে নিয়ে এই নির্দেশনা দেওয়া হচ্ছে।

আসন্ন তিন সিটি করপোরেশন নির্বাচনে যেন গাজীপুরের ‘ঘটনার’ পুনরাবৃত্তি না ঘটে সে বিষয়ে বিশেষ নজর রাখা হবে বলে ইতোমধ্যে জানান নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম।

এই নির্বাচন কমিশনার বলেন, “গাজীপুরে কিছু অসুবিধা হয়েছে, এর জন্য আমরা নয়টি কেন্দ্র বন্ধ করেছি। এমন ঘটনা যেন না ঘটে, আগামী তিন সিটি নির্বাচনে যেন কেন্দ্র বন্ধ করতে না হয় সে ব্যবস্থা আমরা নেব। এরপরও হলে আমরা এখানেও কেন্দ্র বন্ধ করব।”

সিলেট সহ তিন সিটিতে অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের প্রতিশ্রুতি দেয় ইসি।


টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.