Sylhet Today 24 PRINT

দিরাই পৌরসভার বাজেট ঘোষণা

দিরাই প্রতিনিধি |  ১২ জুলাই, ২০১৮

সুনামগঞ্জের দিরাই পৌরসভার ২৪ কোটি ১০ লক্ষ ২৪৩ টাকার ২০১৮-১৯ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। এর মধ্যে উন্নয়ন খাতে ২২ কোটি ২৮ লাখ ৫৩ হাজার ২৪৩ টাকা ও রাজস্ব খাতে ১ কোটি ৮১ লাখ ৭০ হাজার টাকাসহ সব মিলিয়ে মোট ২৪ কোটি ১০ লক্ষ ২৪৩ টাকার বাজেট ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার (১২ জুলাই) দুপুরে দিরাই পৌরসভা অফিসে এ বাজেট ঘোষণা করেন পৌরসভার মেয়র মোশাররফ মিয়া।

বাজেট সভায় উপস্থিত ছিলেন দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সাহিদুল আলম, পৌরসভার প্যানেল মেয়র বিশ্বজিৎ রায়, উপজেলা আবাসিক মেডিকেল অফিসার সুমন রায় চৌধুরী, ২নং ওয়ার্ডের কাউন্সিলর এবিএম মাসুম প্রদীপ, ৩নং ওয়ার্ডের কাউন্সিলর বিউটি রায়, ৪নং ওয়ার্ডের কাউন্সিলর মফিজুর রহমান তালুকদার জুয়েল, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর সুব্রত চৌধুরী শিতু, ৬নং ওয়ার্ডের কাউন্সিলর পংকজ পুরকায়স্থ, ৮নং ওয়ার্ডের কাউন্সিলর সোহেল মিয়া, ৯নং ওয়ার্ডের কাউন্সিলর সবুজ মিয়া, মহিলা কাউন্সিলর হেলেনা বেগম, মাধবী দে, খোশনামা বেগম, দিরাই প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম সর্দার, দিরাই অনলাইন প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মুক্তার হোসেন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক সালমান মিয়াসহ পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

বাজেট আলোচনায় মেয়র মোশাররফ মিয়া বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল, উন্নয়নের ছোঁয়া শহর থেকে গ্রামাঞ্চলে পৌঁছেছে, অতীতের যে কোন সময়ের তুলনায় দিরাই পৌরসভায় ব্যাপক উন্নয়ন হয়েছে। দিরাই পৌরবাসী আমাকে নৌকা প্রতীকে বিপুল ভোটে জয়ী করায় আমার রাজনৈতিক শিক্ষাগুরু জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তের সহধর্মিণী ড. জয়া সেনগুপ্তা এমপি মহোদয় বিশেষ বরাদ্দ থেকে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ৪৮টি রাস্তায় মাটি ভরাট ও ২৫০ সৌর সোলার ল্যাম্পপোস্ট স্থাপন করে দিয়েছেন।

তিনি আরও বলেন, পৌরসভায় রাজস্ব আয় সীমিত। একটি বাজার, নৌকাঘাট ও গরুর হাট থেকে যা রাজস্ব আয় হয় তা দিয়ে পৌর এলাকার ব্যাপক উন্নয়ন করা সম্ভব নয়। উন্নয়নের মূলভিত্তি সরকারি অনুদান। ইতিমধ্যে দিরাই কলেজ রোডের ড্রেনেজ ব্যবস্থা, রাস্তা মেরামতসহ কয়েকটি প্রকল্প মন্ত্রণালয় থেকে পাস হয়েছে। আমরা কিছু দিনের মধ্যেই কাজ শুরু করবো।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.