Sylhet Today 24 PRINT

সংস্কৃতিকর্মী তানভীর আহমদ ইমু আর নেই

নিজস্ব প্রতিবেদক |  ১২ জুলাই, ২০১৮

সংস্কৃতিকর্মী তানভীর আহমদ ইমু আর নেই। বুধবার (১১ জুলাই) দুপুর ১ টার সময় সিলেটের স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে ব্রেইন ইনফেকশন জনিত কারণে মৃত্যুবরণ করেন ইমু। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ১৮ বছর।

জগন্নাথপুর উপজেলার ছালিউরা গ্রামের আবদাল মিয়ার দ্বিতীয় পুত্র তানভীর আহমদ ইমু। তিনি বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী সিলেট জেলা সংসদের একনিষ্ঠ সহযোদ্ধা ছিলেন।

এ বছর সিলেট সরকারি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন ইমু। আগামী ১৯ জুলাই তার ফল প্রকাশ হওয়ার কথা রয়েছে।

তানভীর আহমদ ইমুর অকাল মৃত্যুতে উদীচী সিলেট জেলা সংসদ শোক প্রকাশ করেছেন। উদীচীর সভাপতি কবি এ কে শেরাম ও সাধারণ সম্পাদক ড. অভিজিৎ দাস স্বাক্ষরিত এক শোকবার্তায় গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

শোকবার্তায় বলা হয়, খুব অল্পসময়ে তিনি সাংস্কৃতিক অঙ্গনে নিজের প্রতিভার স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছিলেন। গান, আবৃত্তি, নৃত্য ও নাটকে সমানতালে কাজ করেছেন তিনি। সদ্য বাংলাদেশ বেতার সিলেটের একজন তালিকাভুক্ত নাট্যশিল্পী হিসেবে অন্তর্ভুক্ত হয়েছিলেন ইমু।

তাঁর এ অকাল মৃত্যুতে আরও শোক প্রকাশ করেছেন উদীচী কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি ব্যরিস্টার আরশ আলী, সম্মিলিত নাট্য পরিষদের সাবেক সভাপতি সৈয়দ মনির হেলাল, উদীচী সিলেটের সহ-সভাপতি এনায়েত হাসান মানিক, সুমিতা দত্ত, মাধব রায়, রতন দেব প্রমুখ।

এছাড়া ইমুর অকাল মৃত্যুতে শোক প্রকাশ করেছে সিলেট এমসি কলেজের সাংস্কৃতিক সংগঠন থিয়েটার মুরারিচাঁদ।

থিয়েটারের সাধারণ পরিষদের আহ্বায়ক ফাহমিদা এলাহী বৃষ্টি ও সদস্য সচিব দেবদাস চক্রবর্তী স্বাক্ষরিত এক শোকবার্তায় ইমুর অকাল মৃত্যুতে শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

শোকবার্তায় বলা হয়, তানভীর আহমদ ইমু বিভিন্ন বাদ্যযন্ত্র বাজাতে দক্ষ থাকায় কলেজ এবং থিয়েটারের বিভিন্ন অনুষ্ঠানে তাঁর সঙ্গ থিয়েটার মুরারিচাঁদকে সমৃদ্ধ করেছিল। ডাক দিলেই যাকে পাওয়া যেত সে আজ নেই সেটা গ্রহণযোগ্য নয়। তারা তাঁর মৃত্যুতে সাংস্কৃতিক এক প্রদীপকে হারিয়েছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.