Sylhet Today 24 PRINT

ভাবমূর্তি সঙ্কটের কারণে কামরানের পরাজয়: আসাদ

নিজস্ব প্রতিবেদক |  ০১ আগস্ট, ২০১৮

ভাবমূর্তি সঙ্কটের কারণে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান হারতে বসেছেন বলে মনে করেন কামরানের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আসাদ উদ্দিন আহমদ। অপরদিকে, দৃশ্যমান উন্নয়নের মাধ্যমে আরিফুল হক ভালো ভাবমূর্তি গড়ে তোলার সুফল নির্বাচনে পেয়েছেন বলে মনে করেন মহানগর আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক।

সিলেট সিটি নির্বাচনে দলীয় প্রার্থীর পরাজয় প্রসঙ্গে সিলেটটুডে টোয়েন্টিফোর ডটমকম'র সাথে আলাপকালে তিনি বলেন, এবার প্রগতিশীলদের ভোট আওয়ামী লীগ পায়নি। অপরদিকে এবার বিএনপি জামায়াতকে ছাড়াই নির্বাচন করায় এই অংশের ভোট আরিফের বাক্সে পড়েছে বলে মনে করেন তিনি।

জামায়াত সংশ্লিষ্টতার অভিযোগ প্রসঙ্গে আসাদ বলেছেন, জামায়াতের সাথে আমাদের (আওয়ামী লীগের) কোন সংশ্লিষ্টতা আছে বলে আমার জানা নেই। প্রার্থী (কামরান) যদি কোন ধরণের সমঝোতা করেন তা আমরা জানি না, প্রার্থী জানেন।

সোমবার (৩০ জুলাই) নির্বাচনে ১৩৪ কেন্দ্রের মধ্যে ১৩২ কেন্দ্রের ফল প্রকাশিত হয়। তাতে ধানের শীষ প্রতীকে ৯০ হাজার ৪ শত ৯৬ ভোট পেয়ে জয়ের দ্বারপ্রান্তেই আছেন বিএনপি প্রার্থী আরিফুল হক চৌধুরী। নৌকা প্রতীকে আওয়ামী লীগ প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান পেয়েছেন ৮৫ হাজার ৮ শত ৭০ ভোট। দুই কেন্দ্রের ভোট স্থগিত থাকায় নির্বাচনের ফল এখনো বেসরকারিভাবে ঘোষিত হয়নি। ওই দুই কেন্দ্রের মোট ভোট ৪ হাজার ৭ শত ৮৭, তাই ৪ হাজার ৬ শত ২৬ ভোটে এগিয়ে থাকা আরিফের বিজয়টা এখন কেবল আনুষ্ঠানিকতাই মাত্র।

এনিয়ে আরিফুল হক চৌধুরীর কাছে টানা দুইবার হারলেন সাবেক মেয়র এবং সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও দলটির কেন্দ্রীয় কমিটির সদস্য বদর উদ্দিন আহমদ কামরান।

নির্বাচনে জামায়াতে ইসলামি বিএনপির সাথে না থাকার সুবিধা দলটি নিয়েছে উল্লেখ করে আসাদ উদ্দিন আহমদ বলেন, প্রগতিশীলদের ভোট আরিফের পক্ষেই গেছে।

সিটি নির্বাচনে জামায়াতে ইসলামির সিলেট মহানগর আমির এহসানুল মাহবুব জুবায়ের স্বতন্ত্র প্রার্থী ছিলেন, এবং টেবিল ঘড়ি প্রতীকে মাত্র ১০ হাজার ৯৫৪ ভোট পেয়ে জামানত হারান।

আরিফুল হক চৌধুরী মেয়র থাকাকালে সরকারের বিভিন্ন সহযোগিতা ও বরাদ্দের কথা উল্লেখ করে আসাদ উদ্দিন আহমদ আরও বলেন, সরকার থেকে সিটি করপোরেশনে প্রচুর বরাদ্দ দেয়া হয়েছে। বরাদ্দগুলো কাজে লাগিয়েছেন আরিফ। যার ফলে তার একটি ইতিবাচক ভাবমূর্তি তৈরি হয়েছে যার সামনে আমাদের প্রার্থী কামরান দাঁড়াতে পারেননি।

সিটি নির্বাচনে আসাদ উদ্দিন আহমদ নিজেও দলের কাছে প্রার্থিতা চেয়েছিলেন। এনিয়ে তিনি বলেন, প্রার্থী নির্বাচনের বিষয়ে দলের পার্লামেন্টারি বোর্ড যে সিদ্ধান্ত নিয়েছেন এই জায়গায় আমার কোন মন্তব্য নাই।

নির্বাচনের প্রচারণায় সমন্বয়হীনতা ও নিজের অবস্থান সম্পর্কে তিনি বলেন, এটা ঠিক অফিসের সাথে যোগাযোগ কম ছিল উনার (কামরানের)। যারা বলেন, আমি প্রচারণা কম করেছি তারাই শিখিয়ে দিক আর কিভাবে এফোর্ট দিতে হয়। আমরা কি মরে যাবো?

বদর উদ্দিন আহমদ কামরান দলের সকল স্তরের নেতাকর্মীদের সমর্থন ও সহযোগিতা পান নি এমন এক অভিযোগের জবাবে আসাদ বলেন, আমি তো ৭৯ সাল থেকে ইলেকশন দেখে আসছি। এইরকম সাপোর্ট দলীয়ভাবে ও মিলিতভাবে কোন প্রার্থী পেয়েছেন বলে আমার মনে হয় না। এইটা যদি কেউ বলে থাকে তাহলে দলের প্রতি অবিচার করা হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.