Sylhet Today 24 PRINT

নার্গিস না কণা?

সিসিকের সংরক্ষিত ৭ নং ওয়ার্ডের নির্বাচন

নিজস্ব প্রতিবেদক |  ১০ আগস্ট, ২০১৮

সিলেটের ৯টি সংরক্ষিত ওয়ার্ডের মধ্যে ৮টিতেই নারী কাউন্সিলর নির্বাচিত হয়ে গেছেন। আটকে আছে কেবল একটি। সংরক্ষিত ৭নং ওয়ার্ড। দুই প্রার্থীর ভোটের সংখ্যা সমান হওয়ায় এই ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে আজ (শনিবার) আবার নির্বাচন অনুষ্ঠিত হবে।

আজকেই জানা যাবে নাজনীন আক্তার কণা নাকি নার্গিস সুলতানা- কে হচ্ছেন এই ওয়ার্ডের নারী কাউন্সিলর।

৩০ জুলাই অনুষ্ঠিত সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে সমান সংখ্যক ভোট পান সংরক্ষিত ৭ নং ওয়ার্ডের (১৯, ২০ এবং ২১) কাউন্সিলর পদপ্রার্থী নাজনীন আক্তার কণা ও নার্গিস সুলতানা। জিপ গাড়ি প্রতীকে কণা পেয়েছেন ৪ হাজার ১৫৫ ভোট। তার প্রতিদ্বন্দ্বী চশমা প্রতীকে নার্গিস সুলতানাও সমান সংখ্যক ভোট পেয়েছেন।

আওয়ামী লীগ ঘরানার এ দুই প্রার্থীর মধ্যে নাজনীন আক্তার কণা সিসিকের সাবেক কাউন্সিলর। ২০১৩ সালে তাকে হারিয়ে কাউন্সিলর হন শামীমা স্বাধীন। এবার শামীমা স্বাধীনকে হারালেও তাকে মুখোমুখি হতে হচ্ছে নার্গিস সুলতানার।

সিসিকের স্থগিত দু’টি কেন্দ্রের সঙ্গে ৭নং ওয়ার্ডে পূণঃনির্বাচনের দিন ধার্যের পর থেকে ভোটারদের দ্বারে দ্বারে যান এ দুই প্রার্থী। পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমেও তাদের পক্ষে চলা প্রচার-প্রচারণা।  এবার দেখার পালা জয় নতুন না পুরাতনের।  

সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান বলেন, সংরক্ষিত ৭নং ওয়ার্ডের পূণঃনির্বাচনে ১৪টি কেন্দ্রে ভোট নেওয়া হবে। এসব কেন্দ্রে ৩৪ হাজার ১২৩ জন ভোটার ৯৭টি কক্ষে ভোট দেবেন। এরমধ্যে ১৯ নং ওয়ার্ডে চারটি কেন্দ্রে ৩২টি কক্ষে ১১ হাজার ৬২৬ জন ভোট দেবেন। ২০নং ওয়ার্ডে পাঁচটি কেন্দ্রে ৩১ কক্ষে ১০ হাজার ৫৬৪ জনের ভোট গ্রহণ করা হবে এবং ২১নং ওয়ার্ডে পাঁচটি কেন্দ্রে ৩৪টি কক্ষে ১১ হাজার ৯৩৩ জন ভোটার ভোট দেবেন।  

নির্বাচন কমিশনের তথ্যমতে, সংরক্ষিত ৭নং ওয়ার্ডের কেন্দ্রগুলো হলো, ১৯ নং ওয়ার্ডের হাজি শাহ মীর সরকারি প্রাথমিক বিদ্যালয় পূর্ব পাশের ভবন (পুরুষ) ও উত্তর এবং পশ্চিম পাশের ভবন (নারী), বখতিয়ারবিবি সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ), দর্জিপাড়া সার্ক ইন্টারন্যাশনাল কলেজ (নারী), ২০ নং ওয়ার্ডের এমসি কলেজ টিলাগড় (পুরুষ ও নারী), দেবপাড়া নবীন চন্দ্র সরকারি প্রাথমিক বিদ্যালয় উত্তর পাশের ভবন (পুরুষ কেন্দ্র) ও দক্ষিণ পাশের (নারী), সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয় (নারী ও পুরুষ), ২১ নং ওয়ার্ডের সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয় (পুরুষ ও নারী), কালাশীল চান্দুশাহ জামেয়া ইসলামিয়া দাখিল মাদরাসা (পুরুষ ও নারী), সোনারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ ও নারী), শিবগঞ্জ স্কলার্সহোম প্রিপারেটরী স্কুল (পুরুষ ও নারী)।

এছাড়া স্থগিত হওয়া ২৪নং ওয়ার্ডের গাজি বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ ও মহিলা) কেন্দ্রে ২ হাজার ১২১ ভোটার এবং হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২ হাজার ৫৬৬ ভোটার রয়েছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.