Sylhet Today 24 PRINT

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে ‘কটুক্তি’, বিয়ানীবাজারে প্রবাসী গ্রেপ্তার

বিয়ানীবাজার প্রতিনিধি |  ১৫ আগস্ট, ২০১৮

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি করে ভিডিও ভাইরালের অভিযোগে বিয়ানীবাজারে এক ব্রাজিল প্রবাসীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৪ আগস্ট) রাতে সিলেটের বিয়ানীবাজার উপজেলার খশিরবন্দ (হাতিটিলা) এলাকা থেকে খালেদ আহমদ বাদশা (৫১) কে গ্রেপ্তার করে পুলিশ। খালেদ ওই গ্রামের মৃত হাবিব আলীর ছেলে।

পুলিশ জানায়, ব্রাজিল থেকে বাদশা মোবাইল ফোনে ভিডিও রেকর্ডের মাধ্যমে সম্প্রতি ইমো ও হোয়াটসঅ্যাপে একটি ভিডিও ভাইরাল করে। ভিডিও চিত্রে সে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে অশোভনীয় ও অশ্লীল ভাষায় গালিগালাজ করা হয়। পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটুক্তি, আওয়ামী লীগের বিরুদ্ধে উস্কানি প্রদান, বাংলাদেশ পুলিশ বাহিনীকেও গালিগালাজ করা হয়। এ নিয়ে এলাকায় উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হলে পুলিশ ১৪ আগস্ট রাতে তাকে গ্রেপ্তার করে।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজালাল মুন্সি বলেন, প্রাথমিক তদন্তে সে ওই ভিডিওটি নিজে রেকর্ড করেছে এবং ২০১৫ সালে প্রবাস (ব্রাজিল) থেকে মোবাইল ফোনের মাধ্যমে ভাইরাল করেছে বলে পুলিশের কাছে স্বীকার করে। তার বিরুদ্ধে বিয়ানীবাজার থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে। তাকে বুধবার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.