Sylhet Today 24 PRINT

বাদাঘাটে নির্মিত কারাগারে স্থানান্তর প্রক্রিয়া সেপ্টেম্বরে শুরু: অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |  ২১ আগস্ট, ২০১৮

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি বলেছেন, সিলেট কেন্দ্রিয় কারাগার থেকে বন্দিদের আগামী মাসেই বাদাঘাট এলাকায় স্থাপিত নতুন কারাগারে স্থানান্তর শুরু হবে।

মঙ্গলবার (২১ আগস্ট) বিকেলে বাদাঘাটে নতুন কারাগার ও নগরীর জেলরোডস্থ পুরাতন কারাগার পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

পুরাতন কারাগারের ভেতরে দশটি ঐতিহাসিক স্থান রয়েছে। সেগুলো সংরক্ষণ করে পুরাতন কারাগারে পূর্ব পরিকল্পনা অনুযায়ী পার্ক নির্মাণ করার কথা জানান অর্থমন্ত্রী। পুরাতন কারাগারের অভ্যন্তরে বঙ্গবন্ধুর স্মৃতি সংরক্ষণের লক্ষে সেখানে বঙ্গবন্ধু মিউজিয়াম করার পরিকল্পনার কথা জানান তিনি।

এবারের ঈদুল আজহা তাঁর কর্মজীবনের সর্বশেষ ঈদ উল্লেখ করে আবুল মাল আবদুল মুহিত জানান, বয়স বাড়ায় শারিরিক কারণে ভবিষ্যতে আর কোন নির্বাচনে অংশ নেওয়ার ইচ্ছা নেই।

তিনি সিলেটসহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান। বিশেষ করে নিজের নির্বাচনী এলাকার নাগরিকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সিলেটের জনগণ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করায় তাদের প্রতিনিধি হিসেবে দেশ-বিদেশে অবদান রাখার সুযোগ করে দিয়েছেন।

অর্থমন্ত্রী সিলেট বিমানবন্দর-বাদাঘাট বাইপাস সড়ক ও তেমুখি-বাদাঘাট সড়ক দ্রুত সংস্কারের জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেন।

কারাগার পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন জাতিসংঘস্থ বাংলাদেশ স্থায়ী মিশনের সাবেক প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. একে আব্দুল মোমেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলার সহ-সভাপতি ও সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, সিলেটের সিনিয়র জেল সুপার ও ভারপ্রাপ্ত ডিআইজি প্রিজন মো. আব্দুল জলিল, সিলেট মহানগর পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার পরিতোষ ঘোষ, সিলেটের জেলা প্রশাসক নূমেরী জামান, স্থানীয় সরকার বিভাগ সিলেটের পরিচালক দেবোজিৎ সিংহ, সিলেটের সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়, সড়ক ও জনপথ বিভাগ সিলেটের নির্বাহী প্রকৌশলী উৎপল সামন্ত, সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, শিক্ষা বিষয়ক সম্পাদক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, সিলেট জেলা পরিষদ সদস্য মোহাম্মদ শাহনূর, মহানগর যুবলীগের আহ্বায়ক আলম খান মুক্তি প্রমুখ।


টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.