Sylhet Today 24 PRINT

বড়লেখায় বিদ্যুতের আক্ষেপ ঘুচানো সেই রেজাউল সেরা কর্মী নির্বাচিত

বড়লেখা প্রতিনিধি |  ১১ সেপ্টেম্বর, ২০১৮

জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ ২০১৮ উপলক্ষে সেরা বিদ্যুৎ কর্মী নির্বাচিত হয়েছেন মো. রেজাউল করীম। রেজাউল করীম মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির বড়লেখা আঞ্চলিক কার্যালয়ে কর্মরত লাইনম্যান গ্রেড-১।

শনিবার (৮ সেপ্টেম্বর) রাতে ঢাকায় আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় এক অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত তাঁর হাতে সেরা বিদ্যুৎ কর্মীর পুরস্কারের ক্রেস্ট ও সনদ তুলে দেন।

পল্লী বিদ্যুৎ সমিতি বড়লেখা কার্যালয় সূত্রে জানা গেছে, মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির বড়লেখা আঞ্চলিক কার্যালয়ের লাইনম্যান (গ্রেড-১) মো. রেজাউল করীম বড়লেখা উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের মোহাম্মদ নগর গ্রামের মাটির ঘরের বাসিন্দা আব্দুর নূর ও পিয়ারা বেগমের ঘরে নিজ খরচে বিদ্যুতের সংযোগ প্রদান করেন।

এই দরিদ্র দম্পতি অন্যের সাহায্য-সহযোগিতা নিয়ে সংসার চালান। দরিদ্র এই দম্পতির পক্ষে ঘরে বিদ্যুৎ সংযোগ নেওয়ার সুযোগ ছিল না। রেজাউল করীম তাঁদের বিদ্যুৎ নিতে না পারার আক্ষেপ শুনে নিজের খরচে তাঁদের ঘরে বিদ্যুৎ সংযোগ প্রদানের ব্যবস্থা করেন। গত ১৩ জুন বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়।

এ নিয়ে ১৫ জুন সিলেটটুডে টুয়েন্টিফোরে ‘বড়লেখায় পল্লী বিদ্যুৎকর্মীর উদারতা, আক্ষেপ ঘুচল দরিদ্র দম্পতির’ শিরোনামে একটি সংবাদ ছাপা হয়। এছাড়া বিভিন্ন গণমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রকাশ হয়। দরিদ্র দম্পতির আক্ষেপ ঘুচানোর ওই সংবাদটি প্রকাশ হওয়ার পর থেকে বিদ্যুৎ বিভাগে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়।

মো. রেজাউল করীম বলেন, গণমাধ্যমে এ সংক্রান্ত সংবাদ প্রকাশের কারণে তিনি সেরা বিদ্যুৎ কর্মচারী নির্বাচিত হতে পেরেছেন। এজন্য তিনি গণমাধ্যমকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.