Sylhet Today 24 PRINT

অতিরিক্ত ভাড়া আদায়: সিলেটে বিমানকে ৬০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক |  ০৩ অক্টোবর, ২০১৮

ওমরাহ পালনে যাওয়া যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া ও ট্যাক্স আদায়ের অভিযোগে বাংলাদেশ বিমানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিলেট কার্যালয়ে এ জরিমানা করা হয়।

সিলেট নগরীর বাদামবাগিচা এলাকার আমিনুর রহমান ফাহিম নামের এক যাত্রীর অভিযোগের প্রেক্ষিতে বুধবার শুনানি শেষে এ জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. ফয়জুল্লাহ।

মো. ফয়জুল্লাহ জানান, ওমরাহ হজ পালনে সিলেটর ওসমানী বিমানবন্দর থেকে সৌদি আরবের জেদ্দাগামী ৪ যাত্রীর কাছ থেকে অতিরিক্ত ভাড়া ও ট্যাক্স আদায়ের অভিযোগে বিমানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ৫ কার্যদিবসের মধ্যে এই জরিমানা প্রদান করতে হবে। বুধবার শুনানিকালে বিমানের পক্ষে বাণিজ্যিক তত্ত্বাবধায়ক মো. নুর আলম উপস্থিত ছিলেন।

অভিযোগকারী আমিনুর রহমান ফাহিম জানান, গত ৭ জানুয়ারি পরিবারের ৪ সদস্যকে নিয়ে তিনি ওমরাহ পালনে জেদ্দার যাওয়ার উদ্দেশ্যে ওসমানী বিমানবন্দরে যান। আগে থেকেই তাদের বিমানের টিকিট ক্রয় করা ছিলো। তবে বিমানবন্দরে যাওয়ার পর তাদের ওমরাহ পালনে যেতে হলে প্রতি টিকিট বাবদ বাড়তি আরও ১১,৪৩১ টাকা প্রদান করতে বলা হয়। বাধ্য হয়ে তারা ৪ টিকিটের জন্য বাড়তি ৪৫,৭২৪ টাকা প্রদান করেন। এছাড়া ওমরাহ যাত্রীদের জন্য সরকার ট্র্যাভেল ট্যাক্স ও ইউটি ট্যাক্স মওকুফ করলেও বিমান কতৃপক্ষ তাদের কাছ থেকে এসব বাবদ ১২ হাজার হাজার টাকা আদায় করে।

এসব অভিযোগে গত ২৫ ফেব্রুয়ারি ভোক্তা অধিকার অধিদপ্তরে লিখিত অভিযোগ করেন ফাহিম। এই অভিযোগে শুনানি শেষে বুধবার বিমানকে জরিমানা করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.