Sylhet Today 24 PRINT

কে হবেন শ্রেষ্ঠ প্রতিবন্ধি কণ্ঠশিল্পী?

বাছাই পর্বে ইয়েস কার্ড পেলেন ১৮ জন

সিলেটটুডে ডেস্ক |  ১৩ নভেম্বর, ২০১৮

সিলেটে প্রথম বারের মত অনুষ্ঠিত হচ্ছে প্রতিবন্ধী (বিশেষ চাহিদা সম্পন্ন) শিল্পীদের সংগীত প্রতিভা অন্বেষণে “শ্রেষ্ঠ প্রতিবন্ধী কণ্ঠশিল্পী প্রতিযোগিতা-২০১৮।

 মঙ্গলবার সিলেট নগরীর জল্লারপাড় রোডের পশ্চিম জিন্দাবাজারস্থ হাসন রাজা জাদুঘর সংলগ্ন গ্রীন ডিজএ্যাবলড ফাউন্ডেশন (জিডিএফ) এর কার্যলয় প্রাঙ্গণে সকাল ১০টা থেকে এই প্রতিযোগিতার বাছাই পর্বের অডিশন রাউন্ড শুরু হয়। সিলেট বিভাগের প্রায় ৭০ জন প্রতিযোগি দুটি বিভাগে অংশ নেয়। তিনজনের বিচারক প্যানেল বাছাই পর্বে দায়িত্ব পালন করেন।

গ্রীন ডিজএ্যাবলড ফাউন্ডেশন (জিডিএফ) এর আয়োজনে, বেঙ্গল এ্যাডভাটিজিং এর সহযোগিতায় প্রতিযোগিতা আয়োজনে বিশেষ সহযোগিতা দিচ্ছে সম্মিলিত নাট্য পরিষদ সিলেট। মঙ্গলবার প্রতিযোগিতা উপলক্ষে অনুষ্ঠান স্থল দিন সবরকম প্রতিবন্ধী অংশগ্রহণকারী শিল্পীদের উচ্ছাসে ভরপুর।

বেলা সাড়ে ১১টায় বাচাই পর্বের প্রতিযোগিতা পরিদর্শনে আসেন সিলেট সিটি কর্পোরেশন এর মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি প্রতিবন্ধী শিল্পীদের প্রতিযোগিতা প্রত্যক্ষ করেন এবং সিলেট সিটি কর্পোরেশন থেকে প্রতিবন্ধীদের কল্যাণে সবরকম সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তিনি এইরকম প্রতিযোগিতার জন্য আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করেন।
 
বেলা দুইটা পর্যন্ত একটানা এই প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন সিলেট বিশিষ্ট সংগীত শিল্পী হিমাংশ বিশ্বাস, বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী অনিমেষ বিজয় চৌধুরী, সংগীত শিল্পী রাজিয় সুলতানা লাভলী লস্কর। বাছাই প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে বিচারক মন্ডলির রায়ে ১৮ জন প্রতিযোগিকে চূড়ান্ত পর্ব গ্রান্ড ফাইালের জন্য মনোনিত করা হয়। আগামী ১৬ নভেম্বর শুক্রবার সন্ধ্যা ৬টায় রিকাবীবাজার কবি নজরুল অডিটোরিয়ামে চুড়ান্ত মনোনিতদের নিয়ে গ্রান্ড ফাইনাল অনুষ্ঠিত হবে।

বাছাই প্রতিযোগিতা শেষে সংক্ষিপ্ত অনুষ্ঠানে শ্রেষ্ঠ প্রতিবন্ধী কণ্ঠশিল্পী প্রতিযোগিতা বাস্তবায়ন কমিটির আহবায়ক বায়েজিদ খান এর সভাপত্বি ও সদস্য সচিব রজত কান্তি গুপ্তের পরিচালনায় প্রতিযোগিদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট বাচিক শিল্পী ও প্রতিযোগিতার উপদেষ্টা মোকাদ্দেস বাবুল, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি ও প্রতিযোগিতার উপদেষ্টা মিশফাক আহমদ চৌধুরী মিশু, জিডিএফ’র মহাসিচব জি.ডি. রুমু ও বিচারক মন্ডলী।

এ সময় উপস্থিত প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা সিধার্থ সংকর রায়, জিডিএফ’র চেয়ারম্যান কবির আহমদ, ভাইস চেয়ারম্যান, প্রধান শিক্ষক এ.এইচ. ইসরাইল আহমদ, কোষাধ্যক্ষ মাছুম আহমদ চৌধুরী, সদস্য প্রমেশ দত্ত, ম্যানেজার স্বপন মাহমুদ, বেঙ্গল এডভাইটাইজিং এর হেড অব অপারেশন রাসেদ খান, রহমানিয়া প্রতিবন্ধী কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি আতাউর রহমান খান সামছু, সিলেট বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরাইয়া নাসরিন, সাবিনা ইয়াসমিন, খালেদা আক্তার, নমিতা রাণী দেব, আল-আমিন আহমদ নাঈম  প্রমুখ।

১৬ নভেম্বর শুক্রবার সন্ধ্যা ৬টায় রিকাবীবাজার কবি নজরুল অডিটোরিয়ামে গ্রান্ড ফাইনাল অনুষ্ঠিত হবে। এটি সকলের জন্য উন্মুক্ত থাকবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.