Sylhet Today 24 PRINT

মৌলভীবাজার-১: প্রবাসী রিয়াজের আয়ের উৎস নেই, গিয়াসের কিছুই নেই

হলফনামায় তথ্য

তপন কুমার দাস, বড়লেখা |  ১২ ডিসেম্বর, ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনে জাতীয় পার্টি (এরশাদ) নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের মনোনীত প্রার্থী আহমদ রিয়াজ। তিনি জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য। রিয়াজ এ আসনে দ্বিতীয়বারের মতো নির্বাচনে অংশ নিচ্ছেন। এর আগে দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি জাতীয় পার্টি (এরশাদ) থেকে লাঙল প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়ে আওয়ামী লীগের প্রার্থী মো. শাহাব উদ্দিনের কাছে পরাজিত হন।

অন্যদিকে বাংলাদেশ ইসলামী আন্দোলনের মনোনীত প্রার্থী গিয়াস উদ্দিন। তিনি ইসলামী আন্দোলন জুড়ী উপজেলা শাখার সভাপতি। নির্বাচনে তিনি এবারই প্রথম অংশ নিচ্ছেন।

গত ২৮ অক্টোবর আহমদ রিয়াজ ও গিয়াস উদ্দিন রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন। যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা তাদের দুজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।

এবারের নির্বাচনের হলফনামায় আহমদ রিয়াজের দেওয়া তথ্য অনুযায়ী, তার শিক্ষাগত যোগ্যতা দশম শ্রেণি। রিয়াজ পেশা হিসেবে প্রবাসী উল্লেখ করলেও তার আয়ের কোনো উৎস নেই। অতীতে তার নামে দুটি মামলা থাকলেও তা খারিজ হয়েছে। তার কাছে আছে নগদ ২ লাখ টাকা। স্ত্রীর নামে ৪ লাখ টাকা মূল্যে ১০ ভরি স্বর্ণালঙ্কার রয়েছে। তার নামে দুটি টিভি, দুটি ফ্রিজ এবং ৬টি মুঠোফোন আছে, এগুলোর আনুমানিক মূল্য ২ লাখ টাকা। নিজের নামে ও স্ত্রীর নামে ৪৫ লাখ টাকা মূল্যের বাড়ি-অ্যাপার্টমেন্ট আছে। তার কোনো আসবাবপত্র নেই। তার কোনো জমি নেই। নেই দায়-দেনাও।

অন্যদিকে বাংলাদেশ ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা গিয়াস উদ্দিনের হলফনামায় দেওয়া তথ্য বলছে, তার শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণি। তিনি পেশা হিসেবে প্রশিক্ষণ কম্পোজ, ছাপাখানা ব্যবসার কথা উল্লেখ করেছেন। তার কোনো বাড়ি নেই। আসবাবপত্র নেই, জমি নেই। তার বিরুদ্ধে কোনো মামলা নেই। দায়-দেনাও নেই। তার স্ত্রীরও কোনো কিছুই নেই।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.