Sylhet Today 24 PRINT

শ্রীমঙ্গলে বাঘা আইড়ের মূল্য দেড় লাখ টাকা

হৃদয় দাশ শুভ, শ্রীমঙ্গল |  ১৪ জানুয়ারী, ২০১৯

মেলায় আসা প্রায় প্রত্যেকে একবার হলেও মাছটির কাছে গিয়ে দাঁড়াচ্ছেন। দাম অনেক চড়া। তাই কেনার সাধ্য না থাকলেও নজর বুলাতে তো অসুবিধা নেই!

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের মাছ বাজারে আজ সোমবার জমে উঠেছিল মাছের মেলা। সেখানের মূল আকর্ষণই হয়ে ওঠে বিশাল আকৃতির এক বাঘা আইড় মাছ।

মাছটির বিক্রেতা হাফিজ আহমেদ দাবি করেছেন, বাঘা আইড় মাছটির ওজন ৬০ কেজি। এটি মেঘনা নদী থেকে ধরা হয়েছে, তিনি এর দাম হাঁকছেন দেড় লাখ টাকা। বেলা একটা পর্যন্ত মাছটি দেখে ক্রেতারা ৭২ হাজার টাকা পর্যন্ত দাম হাঁকেন। আরও বেশি দামে বিক্রির অপেক্ষায় আছেন তিনি। প্রত্যাশা অনুযায়ী দাম পাবেন বলে তিনি মনে করছেন। তবে বেলা তিনটা পর্যন্ত মাছটি বিক্রি হতে দেখা যায়নি।

এদিকে মেলা উপলক্ষে পুরো বাজারে বড় আকৃতির নানা ধরনের মাছ আনা হয়েছে। রুই, কাতলা, ব্রিগেড, সিলভার কার্প, বোয়াল, বাঘা আইড়, চিতল, আইড়সহ বিশাল আকৃতির মাছ সাজিয়ে রেখেছেন বিক্রেতারা।

শ্রীমঙ্গল মাছ বাজার কমিটির সহ সভাপতি মো. হান্নান মিয়া সিলেটটুডে টোয়েন্টিফোরকে বলেন, মেলা উপলক্ষে এখানে বিক্রির জন্য বড় বড় মাছ আনা হয়েছে। একসঙ্গে এত বড় মাছ সারা বছর বাজারে চোখে পড়ে না।

হান্নান মিয়া আরো বলেন, গত বছরের তুলনায় এবারের মেলায় মাছ একটু কম। দিনব্যাপী এই মেলায় শ্রীমঙ্গল উপজেলার বাইরে থেকেও অনেকে মাছ কিনতে আসেন।

এদিকে ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, শুধু কেনার জন্য নয়, মাছ দেখার জন্যও তাঁরা এসেছেন। অনেকে ছোট ছেলেমেয়েদের বিভিন্ন প্রজাতির মাছ দেখাতে মেলায় নিয়ে এসেছেন।

মাছ কিনতে আসা শোভন পাল বলেন,বর্তমানে পৌষ সংক্রান্তি উপলক্ষে মাছ কেনা একটি ট্র্যাডিশন হয়ে দাঁড়িয়েছে, আর অন্যান্য সময়ের তুলনায় মাছের মেলায় একটু বড় আকৃতির মাছ কিনতে পাওয়া যায় তাই মাছের মেলায় আসি ৷

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.